ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

৩০ হাজার গ্রাহকের নথি গায়েবের ঘটনায় রাজউকের ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

৩০ হাজার গ্রাহকের নথি গায়েবের ঘটনায় রাজউকের ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট
সংগৃহীত

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনায় ব্যাখ্যা তলব করেছেন হাইকোর্ট।

রাজউকের চেয়ারম্যানকে আগামী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে সোমবার (২ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি এ বিষয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতে উপস্থাপন করেন। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এদিকে, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সার্ভার থেকে প্রায় ৩০ হাজার গ্রাহকের নথি গায়েব হয়ে যাওয়ার ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। রবিবার মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ-১) মো. অলিউল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। এই কমিটি সাত কার্যদিবসের মধ্যে তদন্ত শেষ করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দেবে বলে জানান তিনি।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, নথি গায়েবের ঘটনায় সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হবে কি-না, তদন্ত কমিটি তা বের করবে। একই সঙ্গে এ ঘটনায় কারা জড়িত কিংবা কোনো কারিগরি ত্রুটি ছিল কি-না, সেটি অনুসন্ধান করবে কমিটি। পাশাপাশি কেউ ষড়যন্ত্র করে এ ঘটনা ঘটিয়েছে কি-না, সেটিও দেখা হবে।

হাইকোর্ট,রাজউক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত