ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

বাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্রসংগঠন ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৫তম বার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

সাম্প্রতিক বছরগুলোতে দলাদলি, অন্তঃকোন্দল, হামলা- মারামারি, পদবাণিজ্যসহ নানা কারণে নেতিবাচক খবরের শিরোনাম হয়েছে ছাত্রলীগ। নতুন বছরে ছাত্রলীগকে সুনামের ধারা ফিরিয়ে আনাই হবে বড় চ্যালেঞ্জ। নতুন কাউন্সিলেও ছাত্রলীগকে সুনামের ধারা ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের নেতারাও প্রত্যাশা করছেন, নতুন কমিটির হাত ধরে ছাত্রলীগ ইতিবাচক রাজনীতির ধারায় ফিরবে, অতীতের সুনাম ফিরিয়ে আনবে।

এ বিষয়ে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের চার নেতার একজন ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক গণমাধ্যমকে বলেন, নতুন কমিটি বাংলাদেশ ছাত্রলীগের অতীত ঐতিহ্য ফিরিয়ে আনবে। তারা কোনো নেতিবাচক কাজের সঙ্গে জড়িত হবে না। এ কমিটি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে হয়েছে। এ সিদ্ধান্ত সময়োপযোগী হয়েছে। নতুন কমিটি ছাত্রলীগের অতীত গৌরব ফিরিয়ে আনবে, সব ধরনের ভুলভ্রান্তি পরিহারের চেষ্টা করবে বলে আমরা প্রত্যাশা করি। ছাত্রলীগের অতীত ঐতিহ্য, নীতি-আদর্শকে ধারণ করে তারা সাধারণ ছাত্রসমাজের ও দেশের গণতন্ত্রের পক্ষে পথচলায় গৌরবোজ্জ্বল ভূমিকা রাখবে বলেও আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

বাংলাদেশ ছাত্রলীগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত