ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

২৬ জেলায় শৈত্যপ্রবাহ, দুই দিন বৃষ্টির পূর্বাভাস

২৬ জেলায় শৈত্যপ্রবাহ, দুই দিন বৃষ্টির পূর্বাভাস

আজ শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ৩ দিন হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। গতকাল বৃহস্পতিবার অধিদফতরের দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য দেওয়া হয়েছে।

আজ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ে সারা দেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে কুয়াশার বিষয়ে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

গতকাল সকাল ৯টার আগের ২৪ ঘণ্টায় দেশের ২৬টি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে গেছে। আবহাওয়া অধিদফতর বলছে, আজ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত অনেক জায়গায় শৈত্যপ্রবাহ কমে যাবে। রাজধানীসহ দেশের সর্বত্র আজ শুক্রবার ও কাল শনিবার দুই দিন তাপমাত্রা কিছুটা বাড়বে। তারপরের দিন অর্থাৎ রোববার মাঘ মাসের প্রথম দিন থেকেই আবার শীত বেড়ে যেতে পারে। আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল এই তথ্য জানান। আবহাওয়া অধিদফতর বলছে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল, ভোলা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কিছু এলাকায় শৈত্যপ্রবাহ কমে যেতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অধিদফতরের তথ্য অনুযায়ী, গতকাল সকাল ৯টার আগের ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এটি এবারের শীতের মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা। ওই সময় রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস।

শৈত্যপ্রবাহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত