ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

জুনে ঢাকা আসছে মেসির আর্জেন্টিনা

জুনে ঢাকা আসছে মেসির আর্জেন্টিনা

গুঞ্জনটা শোনা যাচ্ছিল কাতার বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই। সেটিই এখন বাস্তবরূপ পাওয়ার পথে। সবকিছু ঠিকঠাক এগোলে আগামী জুনেই বাংলাদেশে আসতে যাচ্ছে লিওনেল মেসির বিশ্বজয়ী আর্জেন্টিনা দল। জুনে ফিফার যে উইন্ডো রয়েছে, ওই উইন্ডোতে ঢাকা এসে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য আর্জেন্টিনা দলকে আমন্ত্রণ জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাতে মিলেছে ইতিবাচক সাড়া। কিন্তু মেসি-আলভারেজরা এখানে কোন দলের বিপক্ষে খেলবেন, তা এখনও নিশ্চিত নয়।

বাফুফে সূত্রে জানা গেছে, প্রতিপক্ষ হিসেবে কয়েকটি দেশের নাম প্রস্তাব করা হবে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তাদের পছন্দে ভিত্তিতে বিষয়টি নিয়ে কাজ করবে বাফুফে।

বিশ্বজয়ী আর্জেন্টিনা দলের ঢাকায় আগমনের বিষয়টা একপ্রকার চূড়ান্ত হয়ে গেছে বলেই মঙ্গলবার এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সময়ের আলোর পক্ষ থেকেও তার সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে। তবে বাফুফের একাধিক কর্তা জানিয়েছেন, এ বিষয়ে যা বলার তা সংবাদ সম্মেলনেই বলবেন বাফুফে বস। বাফুফে ভবনে সেই সংবাদ সম্মেলন হবে আজ দুপুর আড়াইটায়। এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

বাংলাদেশের মেসির ভক্ত এবং আর্জেন্টিনা সমর্থক অগণিত। লাতিন ফুটবলের পরাশক্তিরাও তা জানে। কাতার বিশ্বকাপ চলাকালে এ দেশের সমর্থকদের ধন্যবাদও জানিয়েছেন মেসি-স্কালোনিরা। বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে জনতার যে ঢল নেমেছিল, সেখানেও বাংলাদেশের লাল-সবুজ পতাকা ওড়তে দেখা গেছে। তা ছাড়া ২০১১ সালে ঢাকায় এসে নির্বিঘ্নে খেলেও গেছেন মেসিরা। তাই বাংলাদেশ সম্পর্কে উচ্চ ধারণাই রয়েছে আলবিসেলেস্তেদের। বিষয়টা মাথায় রেখেই দলটিকে আরও একবার ঢাকায় আনার উদ্যোগ নেয় বাফুফে। সেই উদ্যোগ এখন সফল হওয়ার পথে। জুনে মেসির দল ঢাকায় এলে এটাই হবে প্রথম কোনো বিশ্বচ্যাম্পিয়ন দলের বাংলাদেশ সফর। এ আগমন যে অন্যরকম এক উৎসবের রং ছড়াবে, তা আর না বললেও চলে।

এখন প্রশ্ন হচ্ছে- মেসিরা যদি আসেন, তাহলে তাদের ম্যাচটি হবে কোন মাঠে? বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজ চলছে। জুন নাগাদ তা শেষ হবে কি না, সংশয় আছে। বাফুফে অবশ্য বঙ্গবন্ধু স্টেডিয়ামকে ঘিরেই পরিকল্পনা সাজাচ্ছে। যে কারণে দ্রুত সংস্কারকাজ সম্পন্ন করতে জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি পাঠানো হয়েছে বাফুফের তরফ থেকে।

আর্জেন্টিনা,মেসি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত