সুষ্ঠু নির্বাচন করতে ডিসিদের প্রস্তুত থাকতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:০৮ | অনলাইন সংস্করণ

আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করে উপহার দিতে জেলা প্রশাসকদের (ডিসি) প্রস্তুত থাকার নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমরা বলেছি, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যেটা দেশবাসী চাচ্ছে, সারা বিশ্বও সেভাবে তাকিয়ে আছে। একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য আপনাদের ভূমিকাই মুখ্য হবে। সেজন্য আপনারা তৈরি থাকুন, যাতে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলন থেকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দেশবাসী চাচ্ছে, সারা বিশ্বও তাকিয়ে আছে। এ নির্বাচন সুষ্ঠু করতে ডিসিদের ভূমিকাই মুখ্য। সেজন্য তাদের তৈরি থাকতে হবে। যাতে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে তারা সক্ষম হন। আমাদের নিরাপত্তা বাহিনী এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম জানিয়ে তিনি আরও বলেন, দেশপ্রেম, অভিজ্ঞতা, দক্ষতায় নিরাপত্তা বাহিনী এখন পরিপূর্ণ। তাই নির্বাচনের সময় যা প্রয়োজন, তাদের অভিজ্ঞতা ও তাদের দক্ষতা দিয়ে যেকোনো পরিস্থিতি তারা মোকাবিলা করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

ওই সময় মূল দায়িত্বে থাকবে ইলেকশন কমিশন। নিরাপত্তা বাহিনী তাদের কাছেই ন্যস্ত হবে। সেই সময় মন্ত্রণালয় শুধু রুটিন ওয়ার্ক করবে। আমাদের করণীয় কিছু থাকবে না।

ডিসি সম্মেলনে তৃতীয় ও শেষ দিনের ষষ্ঠ অধিবেশনে যোগ দেয় জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।