‌‘গরীব-দুস্থ ক্যান্সার রোগীদের চিকিৎসা সহায়তায় সাড়ে পাচঁ লাখ টাকার অনুদান প্রদান’

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ২১:২০ | অনলাইন সংস্করণ

আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালকে ৯ জন গরীব-দুস্থ ক্যান্সার রোগীদের চিকিৎসা সহায়তায় ৫ লাখ ৫৫ হাজার ৩৪৯ টাকার একটি চেক প্রদান করেছে। 

শনিবার (২৮ জানুয়ারি)  আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম এর প্রেসিডেন্ট ও ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের প্রতিনিধি গোলাম মোর্শেদকে এই চেক হস্তান্তর করেন।

অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরামের সহ-সভাপতি ও ঢাকা আহ্ছানিয়া মিশনের উপদেষ্টা মোহাম্মদ লকিয়তউল্লাহ, সাপোর্ট ফোরামের সাধারণ সম্পাদক ফিরোজ আলম, উর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তা মো: মোখলেছুজ্জামান ও সহ: প্রশাসনিক কর্মকর্তা সাগিনা সাবরিন প্রমুখ। 

উল্লেখ্য, আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম আহ্ছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল-কে গরীব দুস্থ ক্যান্সার রুগীদের চিকিৎসার্থে ২০ লক্ষ টাকা চিকিৎসা সহায়তা প্রদানকল্পে গত বছরের ২৭ আগষ্ট ১টি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। উপরোক্ত অর্থ হতে এই টাকা প্রদান করা হয়।

আরও উল্লেখ্য, ইতোপূর্বে ২০২২ সালের ৮ অক্টোবর ৮০ জন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্যে আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম ডাম ফাউন্ডেশন ফর ইকনোমিক ডেভেলপমেন্ট (ডিএফইডি)-কে ২০ লাখ টাকার চেক প্রদান করা হয়। 

কে এন এইচ আহ্ছানিয়া মিশন দুস্থ নারী ও পরিত্যক্ত শিশু কেন্দ্র, পাইকপাড়া, মিরপুর, ঢাকাকে পরিচালনায় ২০২১ সালের নভেম্বর হতে এ পর্যন্ত আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম মাসিক ১ লাখ টাকা প্রদান করে আসছে। পঞ্চগড়ে আহ্ছানিয়া মিশন শিশু নগরী (পথ শিশু) বিদ্যালয় প্রতিষ্ঠাকল্পে আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম  ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে এবং এর আওতায় এ যাবতকাল পর্যন্ত ৮ লাখ ৬০ হাজার টাকা বিতরণ করেছে। 

উপরোক্ত চেক প্রদান অনুষ্ঠানে আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম এর পেসিডেন্ট ও ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম এবং সাপোর্ট ফোরাম সহ সভাপতি ও মিশনের উপদেষ্টা মোহাম্মদ লকিয়তউল্লাহ সভায় উপস্থিত সুধীমন্ডলীকে আহ্ছানিয়া মিশনের মানবিক কার্যাবলী সম্মন্ধে সমাজের সর্বসাধারণকে অবহিতকরনের জন্য বিনীত অনুরোধ করেন যাতে সমাজের সচেতন মানুষরা আহ্ছানিয়া মিশন সাপোর্ট ফোরাম এর সদস্য হওয়ার মাধ্যমে আর্তমানবতার সেবায় সম্পৃক্ত হতে পারেন।