রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা আজ 

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ১০:৩৭ | অনলাইন সংস্করণ

দীর্ঘ পাঁচ বছর পর রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা হচ্ছে আজ রোববার (২৯ জানুয়ারি)। রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ (হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চবিদ্যালয় মাঠ) রাজশাহী জেলা ও মহানগর আয়োজিত জনসভার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি।

এই জনসভা থেকে আগামী নির্বাচনের জন্য ভোট চাইবেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে রাজশাহীতে ৩২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, যশোর, চট্টগ্রাম ও কক্সবাজারের পরে রাজশাহীতে আওয়ামী লীগের চতুর্থ নির্বাচনী জনসভা এটি। রাজশাহীর মাদ্রাসা মাঠের জনসভায় আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্য দেবেন। তার আগমন ও জনসভাকে কেন্দ্র করে সেজেছে পুরো রাজশাহী নগরী। 

শুধু নগরীই নয়, রাজশাহী জেলাকে সাজানো হয়েছে সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্রের ছবির মাধ্যমে। সর্বত্র শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সরকারে উন্নয়ন চিত্রের বিভিন্ন ব্যানার-ফেস্টুন।

রোববার (২৯ জানুয়ারি) সকাল থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। একই সঙ্গে জেলার বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলা থেকেও মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসছেন নেতাকর্মীরা। এসময় তাদের স্লোগানে-স্লোগানে মুখর রাজশাহী নগরী।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে এ দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এতে যোগ দেবেন। 

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রফিকুল আলম বলেন, রাজশাহীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া প্রতিটি পয়েন্টেই নিরাপত্তা চেকপোস্ট বসানো হয়েছে।