ঢাকা ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নবনির্বাচিত রাষ্ট্রপতি সন্ধ্যায় যাচ্ছেন বঙ্গভবনে

নবনির্বাচিত রাষ্ট্রপতি সন্ধ্যায় যাচ্ছেন বঙ্গভবনে

নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সাক্ষাৎকালে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

এর আগে সোমবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি আবদুল হামিদ অভিনন্দন জানান। তিনি ফোনে শুভেচ্ছা বিনিময়ও করেন।

নির্বাচনী তফসিল অনুযায়ী- রোববার (১২ ফেব্রুয়ারি) সাহাবুদ্দিনের জন্য দুটি মনোনয়নপত্র জমা দেওয়া হয়। সোমবার (১৩ ফেব্রুয়ারি) যাচাই-বাছাই শেষে এটি বৈধ বলে গ্রহণ করা হয়। আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিকেলে তাকে নির্বাচিত ঘোষণা করে গেজেট জারি করা হয়।

মো. সাহাবুদ্দিন একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদেরও সদস্য। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী সাহাবুদ্দিন একাধারে আইনজীবী, অধ্যাপক, সাংবাদিক ও বিচারক ছিলেন।

উল্লেখ্য, বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে আগামী এপ্রিল মাসে। এর আগে, সর্বশেষ রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল হয়েছে ২০১৮ সালের ২৫ জানুয়ারি। ওই সময় ১৮ ফেব্রুয়ারি ভোটের তারিখ থাকলেও একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৬ ফেব্রুয়ারি নির্বাচিত হন মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি,সৌজন্য সাক্ষাৎ,বঙ্গভবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত