গুলিস্তানের বিস্ফোরিত ভবন থেকে আরও ২ মরদেহ উদ্ধার

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ভবন থেকে আরও দুই জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা। বুধবার (৮ মার্চ) বিকেলে ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটির অন্যতম সদস্য দিনমনি শর্মা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হচ্ছে। সেখানে পরিচয় শনাক্ত করা হবে।

দুই মরদেহ উদ্ধারের মাধ্যমে বিস্ফোরণের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, বর্তমানে হাসপাতালে ২০ জন ভর্তি আছেন। তাদের মধ্যে একজন আইসিইউতে। বাকি সবার অবস্থা উন্নতির দিকে। এখন পর্যন্ত এখানে শতাধিক চিকিৎসা নিয়েছেন। যার যে চিকিৎসা দরকার ছিল, তাকে সেটা দেয়া হয়েছে।

পরিচালক বলেন, এখন পর্যন্ত যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৬ জনের মরদেহ জেলা প্রশাসনের দায়িত্বে বুঝিয়ে দেয়া হয়েছে, একজনকে স্বজনরা নিয়ে গেছেন।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের ব্রিফিংকালে জানান, এই হাসপাতালে এখন ভর্তি আছেন ১০ জন। তাদের মধ্যে তিনজন আইসিইউতে। এই তিনজনের মধ্যে দুইজন লাইফ সাপোর্টে। তাদের কেউই শঙ্কামুক্ত নন। সবার শরীরের ৫০ থেকে ৯০ শতাংশ দগ্ধ এবং তাদের সবারই শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, বিস্ফোরণের ঘটনায় ওই ভবনের মালিক আবদুল মোতালেব মিন্টুকে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। কার অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটল, তা জানতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।