গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় অপমৃত্যুর মামলা করলো পুলিশ

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১২:০২ | অনলাইন সংস্করণ

রাজধানীর গুলিস্তানে সিদ্দিক বাজারের সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় অপমৃত্যুর মামলা করেছে পুলিশ। বুধবার (৮ মার্চ) রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বংশাল থানায় পুলিশ বাদি হয়ে মামলটি করে। লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জাফর হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় ৭ মার্চ বংশাল থানায় একটি জিডি করা হয়। আর বুধবার অপমৃত্যুর মামলা হয়েছে। তবে সিদ্দিক বাজারের বিস্ফোরণের বিষয়ে তদন্ত চলছে। তদন্তে যদি উঠে আসে নাশকতা বা বিস্ফোরক তাহলে অন্য মামলা হবে। এখন অপমৃত্যুর মামলায় পুলিশ ঘটনার তদন্ত করবে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে গুলিস্তানে সিদ্দিকবাজারে বিআরটিসি বাস কাউন্টারের কাছে কুইন্স স্যানিটারি মার্কেট হিসেবে পরিচিত সাততলা ভবনে বিস্ফোরণ ঘটে।

এতে পাশের সাততলা ও পাঁচতলা দুটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়। কুইন্স মার্কেটের সাততলা ভবনটির বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয়তলা বিধ্বস্ত হয়। আর পাঁচতলা ভবনের নিচতলা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ বিস্ফোরণে এ পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন প্রায় শতাধিক ব্যক্তি। নিখোঁজ আছেন তিনজন।

বিস্ফোরণের পর থেকে ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিসের ডিজি, ডিএমপি কমিশনারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। ঘটনাস্থল পরিদর্শন করে রাজউক, তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও বিএসটিআইয়ের দল। দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরাও ঘটনাস্থল পরিদর্শন করেন।