ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ঈদযাত্রার শেষ দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

ঈদযাত্রার শেষ দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

রেলপথে ঈদযাত্রার শেষদিনে কমলাপুরে ভিড় বেড়েছে ঘরমুখো মানুষের। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনে ভোগান্তি সহ্য করেই বাড়ি যেতে উদগ্রীব যাত্রীরা। ভোর থেকেই দেখা যাচ্ছে মানুষের উপচেপড়া ভিড়। ট্রেনে ঈদযাত্রার জন্য কমলাপুরে যাত্রীদের তিল ধারণের জায়গাটুকুও যেন পাওয়া যাচ্ছে না।

শুক্রবার (২১ এপ্রিল) ট্রেনে ঈদযাত্রার শেষ দিনে রাজধানীর কমলাপুর স্টেশনে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। এবার ট্রেনযোগে ঈদযাত্রা শুরু হয় ১৭ এপ্রিল থেকে। এরপর প্রথম তিনদিন (সোম, মঙ্গল ও বুধবার) যাত্রীর তেমন ভিড় দেখা যায়নি। তবে ভিড় বেড়েছে বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে। আর শুক্রবার (২১ এপ্রিল) ভোর থেকেই সেই ভিড় আরও বাড়ে। এমনকি ট্রেনের ছাদেও দেখা গেছে শত শত যাত্রী।

এদিন ভোর থেকেই কমলাপুর স্টেশনে যাত্রীদের ঢল শুরু হয়। তবে কোনো যাত্রীকেই টিকিট ছাড়া স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যারা অনলাইনে টিকিট কিনতে পারেননি তারা তাৎক্ষণিকভাবে স্ট্যান্ডিং টিকিট কিনে স্টেশনে প্রবেশ করছেন। অনেকেই নাড়ির টানে বাড়ি ফিরতে ট্রেনের ছাদেও চড়ে বসেছেন।

কমলাপুর স্টেশনে কথা হয় ফরিদ নামে এক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, অনলাইনে শেষদিনের টিকিট পেয়েছি। আজ গ্রামে যাবো এটা ভাবতে ভালো লাগছে। গ্রামে পরিবারের সঙ্গে ঈদ করা মানে ঈদের খুশি কয়েকগুণ বেড়ে যাওয়া।

জসিম আহমেদ নামে এক যাত্রী বলেন, অনলাইনে আজকের টিকিট পেয়েছি। সেহরির পর ঘুমিয়ে গেলে আর বাড়ি যাওয়া হবে না। তাই সেহরির পরই স্টেশনে এসেছি। কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, আজ শেষ দিন হওয়ায় যাত্রীদের চাপ অনেক বেশি। তবে শৃঙ্খলার মধ্য দিয়ে সবাই স্টেশনে প্রবেশ করছেন। এখন পর্যন্ত আমাদের ট্রেন সময়মতো ছেড়েছে। এতে যাত্রীরাও খুশি।

ঈদযাত্রা,কমলাপুর,ট্রেন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত