ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ছুটি শেষ, ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

ছুটি শেষ, ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে এবার ঢাকায় ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা। সড়কে তেমন ভিড় না থাকায় স্বাচ্ছন্দ্যেই ফিরছেন সবাই। কেউ কেউ স্ত্রী-সন্তানদের রেখে একাই ফিরছেন ঢাকায়, অনেকে আবার ঢাকায় ফিরছেন সপরিবারেই।

সোমবার (২৪ এপ্রিল) সকালে গাবতলী বাস টার্মিনাল এলাকা ঘুরে ও বিভিন্ন বাস কাউন্টারের দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে। কাউন্টার সংশ্লিষ্টদের দাবি- বিকেল নাগাদ ঢাকায় ফেরা মানুষের ভিড় বাড়তে পারে।

সরকারি ছুটি শেষ হওয়ায় আজ থেকে অফিস শুরুর কথা রয়েছে। এ জন্য অনেকে সোমবার অফিসে হাজিরা দিতে আগেভাগেই রাজধানীতে এসেছেন।

এ দিন সকালে গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, উত্তরের জেলাগুলো থেকে দূরপাল্লার বাসগুলো ঢাকায় ঢুকছে। জীবিকার তাগিদে ঢাকায় ফেরা এসব যাত্রীদের অনেকেই প্রথমে বাস থেকে নেমে কাউন্টারে কিছু সময় বিশ্রাম নিচ্ছেন। আবার কেউ কেউ বাস থেকে নেমেই রওয়ানা দিচ্ছেন বাসায় উদ্দেশে।

পাবনা থেকে সকাল সাড়ে ৭টায় বাস থেকে নামেন সরকারি চাকরিজীবী রিপন সরকার। ঢাকা মেইলকে বলেন, ‘ছুটি শেষ। তাই দ্রুত চলে আসলাম। কারণ, এবার বাড়তি ছুটি পাইনি। তাছাড়া আমরা না আসলে মানুষদের সেবা দেবে কে?’

সিরাজগঞ্জ থেকে ঢাকায় ফেরা কবির হোসেন জানান, তিনি চাকরি করেন পুলিশে। ঈদের ছুটিতে স্বজনদের একনজর দেখতে গ্রামে গিয়েছিলেন। ছুটি শেষ তাই দ্রুত চলে আসলেন।

গাবতলীর হানিফ পরিবহনের কাউন্টার কর্তব্যরত একজন বলেন, সকাল থেকে লোকজন ফিরছে। তবে খুব কম। সরকারি ছুটি আজ শেষ হলেও মূলত আগামীকাল মঙ্গলবার (২৫ এপ্রিল) থেকে ঢাকামুখী মানুষের ঢল নামবে।

শ্যামলী কাউন্টারের কর্মী জানান, সকালে তাদের কয়েকটি গাড়ি যাত্রী নিয়ে ঢাকায় ফিরেছে, আরও আসছে। উত্তরের জেলা বিশেষ করে রংপুর, দিনাজপুর ও পঞ্চগড় থেকে বাসগুলো ছেড়ে আসছে। দুপুর নাগাদ আরও যাত্রী নিয়ে পথে থাকা বাসগুলো ঢাকায় ঢুকবে বলেও জানান তিনি।

অন্যদিকে, সোমবার সকালে গাবতলীতে যাত্রীর জন্য সিএনজি নিয়ে অপেক্ষা করতে দেখা যায় জামান সরকারকে। সকাল ৭টায় এসেছেন, কিন্তু ৮টা পর্যন্ত কোনো যাত্রী পাননি।তিনি বলেন, সকালে অনেকেই এসেছেন কিন্তু সেই সংখ্যা কম। অন্য বছরগুলোতে ঈদের তৃতীয় দিনে অনেক লোক ঢাকায় ফেরে কিন্তু এবার গাবতলীর সড়কে দীর্ঘসময় অপেক্ষা করেও যাত্রী পাচ্ছি না।

উল্লেখ্য, এ বছর পবিত্র ঈদুল ফিতরের ছুটির সঙ্গে নির্বাহী আদেশে যুক্ত হওয়া ২০ এপ্রিলের ছুটিসহ টানা পাঁচ দিন ছুটি পেয়েছিলেন সরকারি চাকরিজীবীরা। ছুটি শেষে আজ সোমবার থেকে খুলছে সরকারি অফিস, আদালত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।

ঈদের ছুটি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত