ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

গণতান্ত্রিক আন্দোলনে আহসান উল্লাহ মাস্টারের অবদান চিরস্মরণীয়: রাষ্ট্রপতি

গণতান্ত্রিক আন্দোলনে আহসান উল্লাহ মাস্টারের অবদান চিরস্মরণীয়: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার মেহনতি মানুষের অধিকার আদায়ে কখনও পিছপা হননি। এ জন্য তাকে বহুবার নির্যাতনের শিকার হতে হয়েছে। মেহনতি মানুষের ন্যায্য অধিকার আদায়সহ দেশের গণতান্ত্রিক আন্দোলনে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

রোববার (৭ মে) বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদতবার্ষিকী উপলক্ষে এক বাণীতে তিনি এ সব কথা বলেন।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শে অবিচল একজন জননন্দিত শ্রমিক নেতা। তিনি ছিলেন কৃষক-শ্রমিক তথা আপামর মেহনতি মানুষের অতি আপনজন। গণতন্ত্রকামী এই ত্যাগী নেতা শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে সবসময় ছিলেন সোচ্চার।

তিনি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন ত্যাগী ও নিবেদিত নেতা। জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ মুহূর্তে তিনি দলীয় নেতাকর্মীদের আগলে রেখেছেন, দিয়েছেন সাহস ও মনোবল। মেহনতি মানুষের অধিকার আদায়সহ গণতন্ত্রের বিকাশে শহীদ আহসান উল্লাহ মাস্টারের মতো ত্যাগী, সংগ্রামী ও জনদরদি নেতৃত্ব নতুন প্রজন্মকে আলোর পথ দেখাবে।

বাণীতে সাবেক সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৯তম শাহাদতবার্ষিকীতে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। সেই সঙ্গে তার বিদেহী আত্মার মাগফিরাতও কামনা করেন তিনি।

ন্যায্য অধিকার,গণতান্ত্রিক আন্দোলন,চিরস্মরণীয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত