ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ফয়জুল করিম ইস্যুতে সিইসির দুঃখ প্রকাশ, দুষলেন গণমাধ্যমকে

ফয়জুল করিম ইস্যুতে সিইসির দুঃখ প্রকাশ, দুষলেন গণমাধ্যমকে

বরিশাল সিটি করপোরেশনে হাতপাখার মেয়রপ্রার্থী ‘ইন্তেকাল করেছেন কিনা’ এমন বক্তব্য দিয়ে সমালোচনার মুখে পড়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। ইতোমধ্যে ক্ষতিপূরণ চেয়ে আদালতেও গিয়েছেন হাতপাখার মেয়রপ্রার্থী।

তবে নির্বাচন কমিশনের দাবি, সিইসির বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। সিইসি কাউকে আঘাত করার জন্য কোনো বক্তব্য দেননি। তবুও যদি কেউ সিইসির বক্তব্যে কষ্ট পেয়ে থাকেন তাহলে আন্তরিকভাবে ইসির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে। এই ঘটনার পুরো দায় গণমাধ্যমকে দেয়া হয়েছে।

সোমবার (২৬ জুন) নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) মো. শরিফুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

গত ১২ জুন অনুষ্ঠিত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করিমের ওপর ভোট চলাকালে হামলার ঘটনা ঘটে, যা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

ভোট শেষে এই হামলা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি কাজী হাবিবুল আউয়াল প্রার্থীর রক্তাক্ত হওয়ার ঘটনাকে ‘আপেক্ষিক’ বলে মন্তব্য করেন।

প্রার্থীকে রক্তাক্ত হতে দেখেননি জানিয়ে সিইসি উল্টো হামলা নিয়ে পাল্টা প্রশ্ন ছুড়ে বলেন, ‘উনি কি ইন্তেকাল করেছেন। আমরা ওনার রক্তক্ষরণটা দেখিনি। শুনেছি ওনাকে কেউ পেছন থেকে ঘুষি মেরেছে।’

তার এই বক্তব্য নিয়ে কড়া সমালোচনা হয় রাজনৈতিক অঙ্গনের ভেতরে ও বাইরে। ক্ষোভে ফেটে পড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা।

এমন অবস্থার মধ্যে ইসি থেকে এমন বক্তব্য এলো। যেখানে পুরো দায় গণমাধ্যমকে দেয়া হয়েছে।

সিইসি,বক্তব্য,দুঃখ প্রকাশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত