দোকানিকে নির্যাতনের দায়ে তিন পুলিশ সদস্য প্রত্যাহার

প্রকাশ : ১৪ আগস্ট ২০২৩, ১২:০১ | অনলাইন সংস্করণ

ফরিদপুরে সিগারেটের প্যাকেট বদলে না দেওয়ায় দোকানিকে নির্যাতনের ঘটনায় চরভদ্রাসন থানার তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটি গঠনের বিষয় জানানো হয়।

অভিযুক্ত পুলিশ সদস্যরা হলেন—সহকারী উপপরিদর্শক (এএসআই) শিমন খান, এএসআই মোহাম্মদ ইব্রাহিম মুন্সী এবং কনেস্টেবল মো. সাব্বির হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরিদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারকে (ক্রাইম অ্যান্ড অপস) তদন্ত কমিটির প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, গত ১০ আগস্ট ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা পরিষদের সামনে আবদুর রব মোল্লার ফাস্টফুডের দোকানে এএসআই শিমন তার দোকানে এসে ২০ শলাকার এক প্যাকেট বেনসন সিগারেট বদলে ১০ শলাকার করে দুটি ছোট প্যাকেট দিতে বলে। কিন্তু দোকানে ছোট প্যাকেট না থাকায় তারা সিগারেটের প্যাকেট বদলে দিতে পারবেন না জানান। এ সময় তাদের পরে দেখে নেয়ার হুমকি দিয়ে চলে যায় এএসআই শিমন। পরদিন তারা দোকান থেকে তাকে মারতে মারতে থানায় নিয়ে নির্যাতন চালায়।

একটি সিসিটিভি ফুটেজে দেখা যায়, চরভদ্রাসন থানার এএসআই শিমন, এসআই ইব্রাহিম ও সাব্বির নামে তাদের এক সহযোগী চরভদ্রাসন উপজেলা পরিষদের সামনে অবস্থিত আব্দুর রব মোল্লার একটি ফাস্টফুডের দোকানে যায়। কিছুক্ষণ পর তারা দোকানদার রব মোল্লাকে মারতে মারতে বের করে নিয়ে যায়। তাকে রোলার ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয়। একপর্যায়ে তার নিকট এএসআই শিমন ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন।