ঢাকা ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

যোগাযোগের ক্ষেত্রে নতুন উপহার এক্সপ্রেসওয়ে: প্রধানমন্ত্রী

যোগাযোগের ক্ষেত্রে নতুন উপহার এক্সপ্রেসওয়ে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধনের পর সুধী সমাবেশে বলেছেন, যোগাযোগের ক্ষেত্রে নতুন একটি উপহার দিলাম। এর মাধ্যমে ঢাকার যানজট কমবে। এটি যোগাযোগে একটি নতুন মাইল ফলক।

শনিবার বিকেল সোয়া ৫টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে যানজট অনেকটা কমে আসবে। এখন আলোর পথে যাত্রা শুরু করেছে বাংলাদেশ।

তিনি বলেন, যাদের জন্মই হয়েছে অবৈধভাবে, তারা কিভাবে ক্ষমতায় আসবে। এই মাটি আমাদের, এই দেশ স্বাধীন করেছি জাতির পিতার নেতৃত্বে। আমাদের বিভিন্ন অভিজ্ঞতা আছে। আমি সবাইকে বলবো, ভয় দেখিয়ে কোনো লাভ নেই। বাংলাদেশ এগিয়ে যাবে। ঝড়-ঝঞ্ঝা পাড়ি দিয়ে নৌকা এগিয়ে যাবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের সরকার স্মার্ট সরকার হবে। আমরা সেভাবেই কাজ করছি।

কাওলা প্রান্তে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন শেষে সুধী সমাবেশের মঞ্চে উপস্থিত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত অংশের উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে তিনিই রাজধানীবাসীর স্বপ্নের এ উড়ালসড়কে ওঠেন।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল ৪টার পর রাজধানীর আগারগাঁওয়ের পুরাতন বাণিজ্যমেলা মাঠে সমাবেশস্থলে আসেন তিনি।

বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর বিমানবন্দরের পাশে কাওলা টোল প্লাজায় টোল দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের ফলক উন্মোচন মঞ্চে ওঠেন শেখ হাসিনা। বোতাম চেপে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসেওয়ের উদ্বোধন করেন তিনি।

এসময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সেতুসচিব মো. মনজুর হোসেন এবং ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রকল্প পরিচালক এ এইচ এম এস আকতার প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিভিন্ন দিক নিয়ে ব্রিফ করেন প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা। এরপর ছোটবোন শেখ রেহানাসহ গাড়িবহর নিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চড়ে আগারগাঁওয়ের সুধী সমাবেশের উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী।

আগামীকাল রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সর্বসাধারণের ব্যবহারের জন্য খুলে দেয়া হবে এ উড়ালসড়ক। এরপর এই সড়ক দিয়ে বিমানবন্দর থেকে তেজগাঁও আসতে সময় লাগবে মাত্র ১০ থেকে ১২ মিনিট।

যোগাযোগ,উপহার,প্রধানমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত