ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সাময়িক বরখাস্ত হলেন এডিসি হারুন

সাময়িক বরখাস্ত হলেন এডিসি হারুন

ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে থানায় তুলে নিয়ে মারধর করার ঘটনায় পুলিশের রমনা বিভাগ থেকে বদলি হওয়া অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান।

হারুন অর রশিদকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক ১১/৯/২০২৩ তারিখ থেকে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এর আগে ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনায় রোববার (১০ সেপ্টেম্বর) তাকে রমনা বিভাগ থেকে প্রত্যাহার করে পুলিশ অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) সংযুক্ত করা হয়। পরে হারুনকে আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়।

এদিকে, ছাত্রলীগ নেতাদের নির্যাতনের ঘটনায় সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দেখা করেন সংগঠনিক সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

ছাত্রলীগ ও পুলিশ সূত্রে জানা গেছে, হারুনকে বদলি করে দেয়ায় সন্তুষ্ট নয় ছাত্রলীগ। এজন্য নেতাকর্মীদের ক্ষোভের কথা ডিএমপি কমিশনারকে জানান সাদ্দাম ও ইনান।

এর আগে এডিসি হারুনকে রমনা জোন থেকে প্রত্যাহার করে আর্মস পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) বদলি করা হয়। এই ঘটনা তদন্তে একটি কমিটি করে ডিএমপি। সেই কমিটির তদন্তে অপরাধ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে এমন ব্যবস্থা নিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বরখাস্ত,হারুন,সাময়িক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত