'ভিসা নীতির কারণে পুলিশের ইমেজ সংকট হবে না'

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৬ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের ভিসা নীতির কারণে পুলিশের ওপর কোনো ইমেজ সংকট তৈরি হবে বলে মনে করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে ট্যুরিস্ট পুলিশ সদর দপ্তরে আয়োজিত ‘পর্যটন নিরাপত্তায় ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবিলা : বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের ভাবনা’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, নির্বাচন আসছে, নির্বাচন আয়োজনের দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচনের সময় নির্বাচন কমিশন যে দায়িত্ব আমাদের দেবে সেই দায়িত্ব আমরা যথাযথভাবে পালন করব।

অবৈধ অস্ত্র প্রদর্শনীর বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, কারো কাছে অবৈধ অস্ত্র থাকলে এবং প্রদর্শিত হলে সর্বোচ্চ চেষ্টা দিয়ে পুলিশ কাজ করে। জাতীয় নির্বাচনের সময় আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে রয়েছে। যে কোনো ঘটনা সংঘটিত হওয়ার পরে আমরা তদন্ত করে তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছি। আগেও নিয়েছি এখনো নিচ্ছি। আমি আশ্বস্ত করতে চাই, সন্ত্রাসী যে-ই হোক, তার বিরুদ্ধে আইনানুগ যথাযথ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।