ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চট্টগ্রামে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের কর্মবিরতি পালন

চট্টগ্রামে শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের কর্মবিরতি পালন

চট্টগ্রামে ক্যাডার বৈষম্যসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে কর্মবিরতি পালন করেছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা। সোমবার (২ অক্টোবর) সকালে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি হাজি মুহাম্মদ মহসিন কলেজ ইউনিটের উদ্যোগে এ কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়।

এসময় শিক্ষক নেতারা বলেন, শিক্ষা ক্যাডারের বিদ্যমান সমস্যা সমাধানের জন্য তারা দীর্ঘদিন ধরে সরকারের যথাযথ কর্তৃপক্ষকে অনুরোধ করে আসলেও সমস্যার সমাধান হচ্ছে না। বর্তমান সরকার যখন স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট শিক্ষাব্যবস্থার কথা ভাবছে, ঠিক তখন দেশের সার্বিক শিক্ষাব্যবস্থা নিয়ন্ত্রণ ও পরিচালনার জন্য সৃষ্ট শিক্ষা ক্যাডারকে উদ্দেশ্যেমূলকভাবে বঞ্চিত করে রাখা হচ্ছে। শিক্ষা ক্যাডারের তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডারের বাইরের কর্মকর্তাদের দ্রæত সরানোর দাবি জানান তারা। কর্মসূচি থেকে পদোন্নতি বৈষম্য কমাতে বিসিএসের সব ক্যাডারে সুপারনিউমারারি পদ সৃষ্টি করে পদোন্নতি দেওয়া, অধ্যাপকদের বেতন গ্রেড তৃতীয় ধাপে উন্নীত করা ও অর্জিত ছুটির সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন শিক্ষকেরা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে সোমবার দেশের সব সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, আলিয়া মাদ্রাসা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি), শিক্ষা বোর্ডসহ শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরে একযোগে এই কর্মবিরতি পালন করা হয়।

চট্টগ্রাম,ক্যাডার,কর্মবিরতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত