ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যুর অভিযোগ

পুলিশ হেফাজতে সাবেক দুদক কর্মকর্তার মৃত্যুর অভিযোগ

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানা পুলিশ হেফাজতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপ-পরিচালক ছৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

সৈয়দ মোহাম্মদ শহীদুল্লা নগরীর চান্দগাঁও থানার ১ কিলোমিটার এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তিনি সর্বশেষ চট্টগ্রামে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২-এ উপপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে ২০০৭ সালের ১২ জুলাই অবসর গ্রহণ করেন।

শহীদুল্লাহর ছেলে ক্যাপ্টেন নাফিস শহিদ বলেন, আমাদের জমি নিয়ে কয়েকজনের সঙ্গে বিরোধ ছিল। তবে মামলার বিষয়টি আমরা জানতাম না। বাবাও আমাদের জানাননি।

তিনি আরও বলেন, ‘রাত ১১টার দিকে চান্দগাঁও থানার দুজন এএসআই গিয়ে আমার বাবাকে থানায় নিয়ে আসেন। সঙ্গে সঙ্গে আমার চাচারা থানায় যান। উনি হার্টের পেশেন্ট; উনার ইনহেলার আর মেডিসিন লাগে সবসময়। বাবাকে থানায় নেয়ার সঙ্গে সঙ্গে ফটক বন্ধ করে দেন। ইনহেলার ও মেডিসিনও বাবার কাছে পৌঁছাতে দেয়নি। পরে ১২টার দিকে বাবাকে হাসপাতালে নিয়ে গেছে।’

এদিকে, সাবেক দুদক কর্মকর্তা শহীদুল্লাহকে পরিকল্পিতভাবে পুলিশ হেফাজতে হত্যার অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা।

তবে অভিযোগ অস্বীকার করেছেন চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম। তিনি বলেন, আদালতের পরোয়ানার ভিত্তিতে ওনাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে খারাপ লাগছে জানালে তাকে আমার রুমে এনে বসাই। সেখান থেকে ওনার ভাইকে ডেকে হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর চিকিৎসকরা ওনাকে মৃত ঘোষণা করেছেন।

পুলিশ,দুদক,অভিযোগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত