নোয়াখালীতে ১ দফা দাবিতে বিএনপির রোড মার্চ আন্দোলন

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১৪:১৯ | অনলাইন সংস্করণ

  নোয়াখালী প্রতিনিধি

১ দফা দাবি আদায়ের লক্ষ্যে নোয়াখালীতে কুমিল্লা ফেনী-মিরসরাই-চট্রগ্রাম অভিমূখে বিএনপির রোডমার্চ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহপতিবার সকালে চৌমুহনী চৌরাস্তা থেকে অবৈধ সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে ১ দফা দাবি আদায়ে কুমিল্লা-ফেনী-মীরসরাই-চট্টগ্রাম রোড মার্চ এ নোয়াখালী জেলা বিএনপি এবং অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী যোগদান করেছেন।

নোয়াখালীর বিএনপির নেতাকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচির অভিমুখে উত্তাপ এখন চট্টগ্রামের প্রবেশপথ মীরসরাইয়ে দিকে। আজ দুপুরের মধ্যে বিএনপির রোড মার্চ পৌঁছবে মীরসরাইয়ে। সেখানে তারা একটি পথসভা করবে। সেখানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভাষণ দেবেন। এ পথসভায় অন্তত ৪০-৫০ হাজার নেতাকর্মীর সমাগম ঘটবে। কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী তারা নিজেদের শান্তি সমাবেশ জাঁকজমকপূর্ণ করতে এবং বিশাল সমাগম ঘটাতে কাজ করছে। এতে বিএনপির রোড মার্চ কর্মসূচিতে কোনো প্রভাব পড়বে বলে তাদের মনে হয় না।

নোয়াখালী কোম্পানিগঞ্জ, কবিহাট, সদর, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল জাতীয়তাবাদী দল বিএনপির জেলা শাখার উদ্যোগে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ ভুলু, মোহাম্মদ শাহাজাহান, কোম্পানিগঞ্জ থেকে জেলা বিএনপির নেতা ফখরুল ইসলাম ও জেলা যুবদলের  সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, বিএনপির নেতা ওমর শরীফ সানীয়াতসহ জেলা-উপজেলা বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী হাজার হাজার নেতাকর্মী রোড মার্চে উপস্থিত ছিলেন।