ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

কক্সবাজারে বনবিভাগের উদ্যোগে গাছের চারা ও সেলাই মেশিন বিতরণ 

কক্সবাজারে বনবিভাগের উদ্যোগে গাছের চারা ও সেলাই মেশিন বিতরণ 

স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জ এর উদ্যোগে বিনামূল্যে বিভিন্ন প্রজাতির গাছের চারা ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ গাছের চারা ও সেলাই মেশিন বিতরণ করেন।

গত শনিবার অনুষ্ঠিত চারা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কক্সবাজার সদর রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) প্রান্তোষ চন্দ্র রায়, ফাঁসিয়াখালী রেঞ্জের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ফুলছড়ি রেঞ্জের সহকারি বনসংরক্ষক (এসিএফ) শীতল পাল, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মেহরাজ উদ্দিন, সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং উপকারভোগীবৃন্দ। পরে সংসদ সদস্য জাফর আলম রেঞ্জ কার্যালয় প্রাঙ্গনে একটি উন্নত জাতের নারিকেল গাছের চারা রোপন করেন।

ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মেহরাজ উদ্দিন জানান, কক্সবাজারে সবুজ বেষ্টনী সৃজন, প্রতিবেশ পুনরুদ্ধার এবং ইকো-ট্যুরিজম উন্নয়ন প্রকল্প থেকে বন নির্ভর জনগোষ্ঠী বিকল্প জীবিকা নির্বাহের লক্ষ্যে ৫ টি সেলাই মেশিন ও বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ও ঔষধি ৫ হাজার চারা বিনামূল্যে বিতরণ করা হয়।##

কক্সবাজার,বনবিভাগ,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত