ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে ডায়রিয়া রোগের প্রার্দুভাব

শিশুসহ আক্রান্ত শতাধিক, দুইজনের মৃত্যু 

শিশুসহ আক্রান্ত শতাধিক, দুইজনের মৃত্যু 

সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে ডায়রিয়ার প্রার্দুভাব দেখা দিয়েছে। এ রোগে আক্রান্ত হয়ে শিশুসহ শতাধিক ব্যক্তি হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি রয়েছে। ইতিমধ্যেই এ রোগে ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলো, সিরাজগঞ্জ পৌর এলাকার গয়লা মহল্লার তারেক (৬৫) ও একডালা মহল্লার পাপিয়া (৫০)। পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর তাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, প্রায় দুই সপ্তাহ আগে থেকে গয়লা ও একডালা মহল্লার মানুষ হঠাৎ করেই ডায়রিয়ায় আক্রান্ত হতে শুরু করে। এ পর্যন্ত কমপক্ষে অর্ধ শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

এক প্রশ্নাত্তরে তিনি আরো বলেন, পৌরসভার সাপ্লাইয়ের পানিতে নয়, টিউবওয়েলের পানি পান করে এ রোগে আক্রান্ত হয়েছে এবং মঙ্গলবার ও বুধবার স্থানীয় সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা তাদের মৃত্যু হয়েছে।

পৌরসভার সহকারী প্রকৌশলী (পানি) রবিউল কবির বলেন, সাপ্লাইয়ের পানি নাকি টিউবওয়েলের পানি পান করে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছেন সেটি এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না। এ পানি শহরের প্রায় ২৫ হাজার মানুষ পান করেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থল থেকে পানির নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। ২/১ দিনের মধ্যে রিপোর্ট পেলে ডায়রিয়ার কারণ নিশ্চিত হওয়া যাবে।

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, গত ৪৮ ঘন্টায় ২৩ জন ভর্তিসহ এ পর্যন্ত ১১৭ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে। এ রোগে আক্রান্তদের যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন ।

শিশু,আক্রান্ত,ডায়রিয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত