ত্রিশালে বাস চাপা

নিহতের পরিবারকে ২৫ হাজার করে সহায়তা জেলা প্রশাসনের

প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১২:৫৯ | অনলাইন সংস্করণ

  ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে বাস চাপায় ৪ গার্মেন্টস কর্মীসহ ছয়জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। বুধবার (১১ অক্টোবর) সকাল পৌনে ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন ত্রিশাল থানার পরিদর্শক (তদন্ত) আবু বকর সিদ্দিক।

নিহতরা হলেন-ত্রিশাল উপজেলার কাঁঠাল গ্রামের আতিকুল ইসলামের মেয়ে জেসমিন আক্তার (২৮), একই উপজেলার নওপাড়া গ্রামের মোতালেব মিয়ার ছেলে লিটন মিয়া (৩২), রাগামারা গ্রামের আহেদ আলীর ছেলে সোহেল মিয়া (৩০) ঈশ্বরগঞ্জের মারোয়াখালি এলাকার আলতাব হোসেন (৬০) ও সদর উপজেলার চুরখাই এলাকার সাইফুল ইসলামের ছেলে সিরাজুল ইসলাম (৩৫)। তবে নিহত অপর এক নারীর পরিচয় এখনো জানা যায়নি।  

জানা যায়, শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাস ত্রিশাল উপজেলার চেলেরঘাট আসতেই চাকা বিকল হয়ে যায়। এ সময় বিকল হওয়া বাসটি রাস্তার পাশে দাঁড়িয়ে মেরামতের চেষ্টা করা হচ্ছিল। এরই মধ্যে বাসের কয়েকজন যাত্রী অন্য আরেকটি বাসকে সিগনাল দিয়ে দাঁড় করান। এ সময় অপর একটি বাস এসে দাঁড়িয়ে থাকা  বাসে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিন পোশাক শ্রমিক মারা যান। পরে হাসপাতালে আরও তিনজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত চিকিৎসাধীণ রয়েছে আরও ১৩ জন।  
ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, বাসচাপায় ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়েছে। বর্তমানে আরও আহত আরও পাঁচজন মমেক হাসপাতালে ভর্তি রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, সদরের চুরখাই ও ত্রিশাল থেকে শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাসে ওঠেন গার্মেন্টসকর্মীরা। চেলেরঘাট এলাকায় যেতে বাসটির চাকা পাংচার হয়ে যায়। এসময় বাসটি সড়কের পাশে দাঁড় করিয়ে মেরামত করছিল। এতে গার্মেন্টসকর্মীরা বাস থেকে নেমে অন্য বাসের জন্য অপেক্ষা করছিল। এরই মধ্যে বাসের কয়েকজন যাত্রী আরেকটি বাসকে সিগনাল দিয়ে দাঁড় করায়। এ সময় পেছন থেকে অপর একটি বাস দাঁড়িয়ে থাকা যাত্রী ও বাসে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে।

ত্রিশালের সড়ক দুর্ঘটনায় নিহত ৬ জনের পরিবারকে প্রাথমিক ভাবে ২৫ হাজার করে টাকা সহায়তা দিচ্ছে ময়মনসিংহের জেলা প্রশাসন।

বুধবার (১১ অক্টোবর) বিকালে এই টাকা নিহতদের পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ত্রিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ।

তিনি জানান, মর্মান্তিক এই দুর্ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারের জন্য ২৫ হাজার করে টাকা প্রাথমিক ভাবে সহায়তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সে মোতাবেক নিহতদের পরিবারে এই টাকা পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও নিহতদের পরিবার পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হলে ৫ লাখ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পাবে বলেও জানান এই উপজেলা নির্বাহী কর্মকর্তা।