ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে আসন্ন সংসদ অধিবেশনে অর্থ বরাদ্দের দাবি

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে আসন্ন সংসদ অধিবেশনে অর্থ বরাদ্দের দাবি

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ শুরুর জন্য আসন্ন সংসদ অধিবেশনে অর্থ বরাদ্দের দাবি জানিয়েছে তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ। গতকাল শনিবার (১৪ অক্টোবর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য সাদিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক, বখতিয়ার হোসেন শিশির, মনোয়ারুল ইসলাম ও দেলওয়ার হোসেন প্রমুখ।

প্রধানমন্ত্রী ২ আগস্টের সমাবেশে ঘোষণা দিয়েছেন তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করবেন। তিস্তাপাড়ের মানুষ তার কথায় আশ্বস্ত হয়ে আছেন। এখন আমরা চাই তার এই মেয়াদের সরকারের শেষ সংসদ অধিবেশনই অর্থ বরাদ্দ দিয়ে মহাপরিকল্পনার কাজ শুরু করা হোক। এর মাধ্যমে তিনি তিস্তা অববাহিকার দুই কোটি মানুষের সমর্থন পাবেন, যা আগামী সংসদ নির্বাচনে তারপক্ষে বড় ভূমিকা রাখবে।

তিস্তা মহাপরিকল্পনার সাথে জড়িয়ে আছে অববাহিকার দুই কোটি মানুষের বাঁচা-মরার লড়াই। আমাদের দাবি, আগামী সংসদ অধিবেশনেই পরিকল্পনা বাস্তবায়নের অর্থ বরাদ্দ দিয়ে কাজ শুরু করা হবে। এই প্রকল্প পদ্মা সেতুর মতো জিডিপিতেও বড় গুরত্ব রাখবে।এসময় দাবি মানা না হলে অবরোধসহ নানা কর্মসূচি দেয়ার কথা বলেন বক্তারা।

তিস্তা,অর্থ,সংসদ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত