ডিএনসিসি কর্মকর্তার বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ১৫:০৮ | অনলাইন সংস্করণ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমানের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগ উঠেছে। এ নিয়ে তাকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে ডিএনসিসি কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৭ অক্টোবর) ডিএনসিসি সচিব (যুগ্নসচিব) মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়।

যেখানে বলা হয়, মোহাম্মদ আরিফুর রহমান অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগসহ ৪টি (চার) গুরুত্বপূর্ণ প্রকল্পের পরিচালক হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনে কর্মরত আছেন। অর্পিত দায়িত্ব পালনে প্রায়শই অদক্ষতার পরিচয় দিয়েছেন এবং ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন। এতে কর্তৃপক্ষ ভীষণ অসন্তুষ্ট হয়েছেন।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, দায়িত্বে অবহেলা, অমনোযগিতা, অর্পিত দায়িত্ব পালনে অনিহা এবং অসহযোগিতাপূর্ণ মনোভাব ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনগুরুত্বপূর্ণ কাজ বাস্তবায়নে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হয়েছে। ফলে আর্থিক ক্ষতিসহ সিটি করপোরেশনর ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। এহেন আচরণ ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর ৪৯ (ক), (খ) এবং (ঘ) উপধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

আরও বলা হয়, এমতাবস্থায়, অর্পিত দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ এবং অদক্ষতার জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক/আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার লিখিত জবাব আগামী ২৪ (চব্বিশ) ঘণ্টার মধ্যে নিম্নস্বাক্ষরকারীর নিকট দাখিলের জন্য বলা হলো।