ঢাবির বিশেষ সমাবর্তনে প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১১:৩৬ | অনলাইন সংস্করণ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ (মরণোত্তর) ডিগ্রি প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ অক্টোবর) বেলা ১১টায় সমাবর্তন বক্তা হিসেবে সমাবেশস্থল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে উপস্থিত হন তিনি। এসময় উপস্থিত অতিথিরা প্রধানমন্ত্রীকে করতালির মাধ্যমে বরণ করে নেন।

এর আগে সকাল ১০টায় সমাবেশস্থলে উপস্থিত হন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন, শিক্ষামন্ত্রী দীপু মনি, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

এছাড়া নির্ধারিত সময়ে সমাবেশস্থলে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষক, শিক্ষার্থী, অ্যালামনাই, রেজিস্টার্ড গ্র্যাজুয়েটবৃন্দ এবং অতিথিরা।

জাতীয় সংগীত পাঠের মধ্য দিয়ে শুরু হয় বিশেষ সমাবর্তন অনুষ্ঠান। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্যান্য শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং ধারাবাহিকভাবে পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন, গীতা, বাইবেল, ত্রিপিটক পাঠ করার মাধ্যমে অনুষ্ঠান কর্যক্রম শুরু হয়।