ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

তফসিলের আগে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক করবে ইসি

তফসিলের আগে প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক করবে ইসি

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ সার্বিক বিষয় নিয়ে কথা বলতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)।

আগামীকাল বুধবার বিকেলে সুপ্রিম কোর্টে বৈঠকটি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৩১ অক্টোবর) প্রধান বিচারপতির দফতর থেকে জানা গেছে।

আগামী সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাসহ সার্বিক বিষয় অবহিত করতে রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। গত রোববার (২৯ অক্টোবর) আলাদা দুটি চিঠি সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়।

নির্বাচন কমিশন জানায়, ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে সাক্ষাতের জন্য সময় চেয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। সাক্ষাতের কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে সংসদ নির্বাচনের তফসিল।

ইসি কর্মকর্তারা বলছেন, প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরনের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। তারই অংশ হিসেবে এবারও সাক্ষাতের সময় চাওয়া হয়েছে।

জাতীয় সংসদের মেয়াদ-অবসানের কারণে সংসদ ভেঙে যাওয়ার ক্ষেত্রে সংসদ ভেঙে যাওয়ার আগের ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে।

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছিল ২০১৯ সালের ৩০ জানুয়ারি। তাই সংবিধান অনুযায়ী ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন করার বাধ্যবাধকতা আছে।

তফসিল,বৈঠক,ইসি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত