ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আজও মিরপুরের সড়কে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

আজও মিরপুরের সড়কে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

মজুরি বাড়ানো, আন্দোলনে হামলা ও শ্রমিক নিহতের প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে আজও বুধবার (১ নভেম্বর) রাজধানীর মিরপুরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা। এসময় তারা কয়েকটি পোশাক কারখানা ও দোকানপাটে ভাঙচুর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় মিরপুরের সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে তাদের। একই সঙ্গে মজুরি বাড়ানোর দাবি জানানো হচ্ছে বিক্ষোভ থেকে। এছাড়া শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও শ্রমিক নিহতের প্রতিবাদ এবং বিচারের দাবি করতে দেখা গেছে তাদের।

এদিকে মিরপুর এলাকার বিভিন্ন সড়কে পোশাকশ্রমিকেরা অবস্থান নিলে যান চলাচল ব্যাহত হয়। সকালে একটি বাস ভাঙচুর করতেও দেখা গেছে বিক্ষুব্ধ শ্রমিকদের।

সরেজমিনে দেখা গেছে, শ্রমিকদের বিক্ষোভের মধ্যে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন। তবে তারা শ্রমিকদের বিক্ষোভে কোনো ধরনের বাধা দিচ্ছেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, গার্মেন্টস শ্রমিকরা সকাল ৯টার দিকে মিরপুর সাড়ে ১১টা থেকে সহকর্মী নিহতের দাবি তুলে বিক্ষোভ মিছিল বের করে। এরপর সেই মিছিল মিরপুর ১০, ১১, ১২ ও ১৩ হয়ে দারুস সালামের দিকে যাচ্ছে। শ্রমিকদের সবার হাতে কম বেশি লাঠি রয়েছে। পুলিশ তাদের বিক্ষোভ মিছিলে কোনো বাধা দিচ্ছে না। শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করছে শ্রমিকরা।

মিরপুর,পোশাকশ্রমিক,বিক্ষোভ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত