মসজিদের দেয়ালে ককটেল বিস্ফোরণ

প্রকাশ : ০৬ নভেম্বর ২০২৩, ১০:৩৫ | অনলাইন সংস্করণ

মুন্সিগঞ্জে একটি মসজিদের দেয়ালে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল রোববার (৫ নভেম্বর) রাত সোয়া ৯টার দিকে মুন্সিগঞ্জ শহরের খালইস্ট জামে মসজিদের দেয়ালে পরপর তিনটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, মসজিদের রাস্তাটিতে রাতে অন্ধকার থাকার সুযোগে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। সে সময় পরপর তিনটি ককটেল বিস্ফোরণ শব্দ শোনা যায়। বিস্ফোরণের তাপে পুড়ে গেছে মসজিদের দেয়াল। এছাড়াও মসজিদের দেয়ালের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের চিহ্ন দেখা যাচ্ছে। অন্যদিকে অপর দুটি ককটেল মসজিদের সামনের রাস্তায় বিস্ফোরিত হয়।

মসজিদের মুয়াজ্জিন মো. আব্দুল ওয়াদুদ জানান, এসারের নামাজ শেষে মুসল্লিরা চলে গেলে। তার কিছু সময় পরেই বিস্ফোরণের আওয়াজ শুনতে পায় স্থানীয়রা। পরে তাৎক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন ঘটনাস্থলে এলে বেশ কিছু ককটেলের খোসা উদ্ধার করে। এই ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে পুরো শহরজুড়ে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থান্দার খায়রুল হাসান জানায়, বিস্ফোরণের কয়েক মিনিটের মধ্যেই ঘটনাস্থলটির নিয়ন্ত্রণে নেয় আইনশৃ্ঙ্খলা বাহিনী। তবে কাউকে আটক করা যায়নি। আলামত সংগ্রহ করে জড়িতদের আইনের আওতায় আনতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ঘটনাস্থলে পরবর্তী কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। তাছাড়া সেখানে স্থানীয়দের নিরাপত্তার বিবেচনায় পুলিশের একাধিক টিম কাজ করছে।