ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

তৃতীয় দফার অবরোধে ঢাকার রাস্তায় যান চলাচল কম

তৃতীয় দফার অবরোধে ঢাকার রাস্তায় যান চলাচল কম

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচি শুরুর কয়েক ঘণ্টা পার হলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অবরোধের সমর্থনে নেতাকর্মীদের তৎপরতাও তেমন নেই। তবে রাজধানীতে আগের বারের অবরোধের মতোই যানবাহন কম চলাচল করছে। গণপরিবহনের কিছুটা সংকট রয়েছে। এছাড়া যাত্রী সংকটের কারণে ঢাকা থেকে ছেড়ে যেতে পারছে না দূরপাল্লার বাসগুলো।

বুধবার (৮ নভেম্বর) অবরোধের প্রথম দিনের সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, আগের বারের অবরোধের মতোই এখানে বিরাজ করছে সুনসান নীরবতা। দুই-একজন যাত্রী এলেও না পোষানোর কারণে বাস দূরের গন্তব্যে ছেড়ে যাচ্ছে না।

ঢাকা-বগুড়া রুটে যাতায়াতকারী একটি বাসের চালকের সহকারী ইবরাহিম জানান, সকাল থেকে তাদের কোনো বাস ছেড়ে যায়নি। বাস চালানোর ব্যাপারে মালিকপক্ষের নির্দেশনা থাকলেও যাত্রী সংকটের কারণে তারা বাস ছাড়তে পারছেন না। তিনি জানান, যে কয়জন যাত্রী পাওয়া যাচ্ছে তাতে বাস ছাড়লে লোকসান গুনতে হবে।

এদিকে মহাখালী বাস টার্মিনাল থেকেও দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে না। তবে কাছের দূরত্বের কিছু বাস ছেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এছাড়া সায়েদাবাদ বাস টার্মিনাল থেকেও কাছে দূরত্বে বাস ছেড়ে যাওয়ার সংবাদ পাওয়া গেছে। তবে এখানেও যাত্রী সংকট রয়েছে।

এদিকে সকালে রাজধানী ঢাকায় যানবাহন চলাচল স্বাভাবিক দিনের তুলনায় অনেক কম দেখা গেছে। গণপরিবহনের সংখ্যাও কম। তবে ব্যক্তিগত গাড়ি ও সিএনজি অটোরিকশা চলাচল প্রায় স্বাভাবিক। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল আরও বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

যেকোনো ধরনের নাশকতা রোধে ও নিয়ন্ত্রণ জোরদার করতে সকাল থেকে নগরীর মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া অবস্থান চোখে পড়েছে।

অবরোধ,চলাচল,কম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত