ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আহত পুলিশ সদস্য রাজ্জাককে নেয়া হলো ভারতে

আহত পুলিশ সদস্য রাজ্জাককে নেয়া হলো ভারতে

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে সহিংসতার ঘটনায় মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত পুলিশ সদস্য মো. আব্দুর রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য ভারতের অ্যাপোলো হাসপাতালে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে এ তথ্য জানায় ডিএমপি। এর আগে দুপুর ২টা ৩০ মিনিটে বিমানযোগে ভারতের উদ্দেশ্যে পাঠানো হয় তাকে। তার অবস্থা সংকটাপন্ন। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

ডিএমপি বলছে, ওই সমাবেশে ডিউটি করাকালীন ইউবিএল ক্রসিং, পল্টন এলাকায় দলটির উচ্ছৃঙ্খল কর্মীদের হামলায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন মো. আব্দুর রাজ্জাক। সঙ্গে সঙ্গ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তার মাথায় অস্ত্রোপচার শেষে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। তার সুচিকিৎসা নিশ্চিত করার জন্য শুরু থেকেই আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সার্বক্ষণিক খোঁজ-খবর রেখেছেন এবং তাকে দেখতে তারা একাধিকবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়েছিলেন।

পরবর্তীতে চিকিৎসকের পরামর্শে নায়েক মো. আব্দুর রাজ্জাককে উন্নত চিকিৎসার জন্য ভারতের দিল্লিতে অবস্থিত অ্যাপোলো হাসপাতালে যোগোযোগ করা হয়। উক্ত হাসপাতালের চিকিৎসক তার চিকিৎসার রিপোর্ট পর্যালোচনা ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোগীর অবস্থা বিবেচনা করে তাকে দ্রুত ভারতে পাঠানোর পরামর্শ দেন। তার চিকিৎসার যাবতীয় ব্যয় আইজিপি ও ডিএমপি কমিশনারের উদ্যোগে বহন করা হচ্ছে।

জানা গেছে ২৮ অক্টোবর সমাবেশ কেন্দ্র করে অতর্কিত হামলায় নায়েক মো. আবদুর রাজ্জাকসহ শতাধিক পুলিশ সদস্য ও প্রায় অর্ধশত সাংবাদিক আহত হন।

পুলিশ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত