চট্টগ্রামে দাঁড়িয়ে থাকা ৩ বাসে আগুন

প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ১২:১৯ | অনলাইন সংস্করণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাহারের দাবিতে সারাদেশে বিএনপির ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় ও শেষ দিনে চট্টগ্রামের সাতকানিয়ায় পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার ভোর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথায় এলাকায় এই ঘটনা ঘটে। সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্নায়েন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রোববার (১৯ নভেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ ও চন্দনাইশ উপজেলা এলাকায় গাড়িতে আগুন দেয়ার চেষ্টার অভিযোগে বিএনপির ৪ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গাছের লাঠি, ভাঙ্গা ইটের টুকরা, গাড়ির টায়ার ও মশাল, কেরোসিন ভর্তি বোতল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

অপরদিকে, রাতে বাসে অগ্নিসংযোগ করতে যাওয়ার অভিযোগে নগরীর ডবলমুরিং থানা এলাকার আগ্রাবাদ থেকে আটক হন নগরীর ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মোস্তফা ও তার সহযোগী বিএনপি কর্মী মো. মাইনুদ্দিন।

তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, গাড়িতে আগুন দেয়া নয়, হরতালের সমর্থনে মিছিল করার সময় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা ৪ জনকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।