ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশের নির্বাচনে নজর রাখছে মার্কিন সিনেটররা

বাংলাদেশের নির্বাচনে নজর রাখছে মার্কিন সিনেটররা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মার্কিন বিভিন্ন দপ্তর ও ব্যক্তি একের পর এক বার্তা দিয়ে যাচ্ছে। এবার বক্তব্য দিয়েছেন মার্কিন সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি।

শুক্রবার (১৭ নভেম্বর) মার্কিন সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ অফিসিয়াল পেজে (পূর্বের টুইটার) এ বার্তা দিয়েছেন।

তারা জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং তার গণতান্ত্রিক অংশীদাররা বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচন প্রক্রিয়ার ওপর গভীরভাবে নজর রাখছে।

এ সময় স্বচ্ছ, শান্তিপূর্ণ, নিরপেক্ষ এবং সব দলের জন্য উন্মুক্ত, অবাধ ও সুষ্ঠু নির্বাচন বাংলাদেশের জনগণের প্রাপ্য বলে মন্তব্য করেন তারা। এক্সের ওই পোষ্টের সঙ্গে রয়টার্সের একটি প্রতিবেদনও শেয়ার দেন তারা।

দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার বেশির ভাগ সময় বলে আসছেন, আগামী নির্বাচন নিয়ে আমরা যে বার্তা দিয়েছি তা এখনও একই আছে। বাংলাদেশের জনগণ যা চায় আমরাও সেটা চাই। শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠু নির্বাচন—বাংলাদেশের জনগণ যা চায় তাই আমরা চাই। আমরা কোনো রাজনৈতিক দলকে সমর্থন করি না। একটি দলের বিরুদ্ধে আরেকটি দলের অবস্থানকে সমর্থন করি না। আমরা চাই, সব রাজনৈতিক দল সংঘাত এড়িয়ে চলুক ও সংযম পালন করুক এবং শান্তিপূর্ণ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য একসঙ্গে কাজ করুক।

সংসদ নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত