ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান আর নেই

সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান আর নেই

সাবেক রাষ্ট্রদূত বীর মুক্তিযোদ্ধা ওয়ালিউর রহমান আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

তার ব্যক্তিগত সহকারী তানজির এ তথ্য নিশ্চিত করেছেন।

ওয়ালিউর রহমান ১৯৪২ সালের ২৬ ডিসেম্বর ঝিনাইদহ জেলার শৈলকূপায় কাঁচেরকোল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছিলেন। এদিন হেরিটেজ ফাউন্ডেশন এক বার্তায় জানিয়েছে, মুক্তিযোদ্ধা ও রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান বুধবার সকাল ১০:৩০ টায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, রাষ্ট্রদূত ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি একজন গবেষকও ছিলেন। মৃত্যু অবধি তিনি তার প্রতিষ্ঠিত বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান নিয়ে পাকিস্তানের ফরেন সার্ভিসের চাকরি ছেড়ে মুজিবনগর সরকারে যোগদান করেন।

বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের পক্ষ থেকে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

ওয়ালিউর রহমানের নামাজে জানাজা বুধবার বাদ মাগরিব সন্ধ্যা সাড়ে ৫টায় ধানমন্ডি ৭ নম্বর রোড সংলগ্ন বায়তুল আমান মসজিদে অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রদূত,ওয়ালিউর,নেই
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত