রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করতে বঙ্গভবনে যাচ্ছেন সিইসি

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১০:০৮ | অনলাইন সংস্করণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েনের সুপারিশ নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আজ রোববার (১৭ ডিসেম্বর) সাক্ষাৎ করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ বেলা ১১টায় সাক্ষাতের জন্য সিইসিকে সময় দিয়েছেন রাষ্ট্রপতি। সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) সচিব মো. জাহাংগীর আলম থাকবেন। ইসি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এবার ভোটের আগে ও পরে মিলিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনা সদস্যদের ১৩ দিন মাঠে রাখতে চায় কমিশন। এ নিয়ে ১১ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের সঙ্গে সশস্ত্রবাহিনী বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের বৈঠক হয়।

এরইমধ্যে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার জানিয়েছেন, রাষ্ট্রপতি অনুমতি দিলে আগামী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ১৩ দিনের জন্য তারা ভোটের দায়িত্ব পালন করবেন।

তফসিল অনুযায়ী, আজ ১৭ ডিসেম্বর নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। চূড়ান্ত প্রার্থীদের মধ্যে আগামী ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ করা হবে। প্রতীক নিয়েই প্রার্থীরা ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত ভোটের প্রচার চালাতে পারবনে। আর ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সংসদ নির্বাচনের ভোটগ্রহণ।