খানবাহাদুর আহ্ছানউল্লা’র ১৫০তম জন্মবার্ষিকী সাভারে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২৩, ১৮:২৬ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

অবিভক্ত বাংলা ও আসামের শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ ও শিক্ষা সংস্কারক হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা’র (র.) ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূিচর অংশ হিসেব লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিস এর সহযোগিতায় ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দিনব্যাপী সাভারের খাগানে অবস্থিত মায়ের হাসি জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এই ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ঢাকা আহ্ছানিয়া মিশনের যুগ্ম-সম্পাদক ও বিশিষ্ট ইউরোলজিস্ট অধ্যাপক ডা: ফখরুল ইসলামের নেতৃতে ডা. হুমায়ুন কবীর সেলিম (কিডনী বিশেষজ্ঞ), ডা: মাসুদুর রহমান (কিডনী বিশেষজ্ঞ), ডা. নায়লা পারভিন, ডা. ফাহরিমা আক্তার, ডা. ফারহানা আফরোজ, ডা. আয়শা আহমেদ, ডা. জান্নাতুল ফাওজিয়া, ডা: হুমাইরা রহমান এবং ডা: নুসরাত জাহানসহ একটি দক্ষ মেডিকেল টিম এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা প্রদান করে।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের পরিচালক ও লায়ন্স ক্লাব ইন্টারন্যশল জেলা ৩১৫-এ২ রিজিওন চেয়ারপার্সন ইকবাল মাসুদ, উপ-পরিচালক মোখলেছুর রহমান, প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রুবাইয়া, প্রকল্প সমন্বয়কারী শরিফুল ইসলাম, এমআইএস অফিসার মাধবেন্দ্র রায়, ফিন্যন্স ও এডমিন অফিসার সাদেক আল মামুন প্রমূখ।

উদ্বোধনী সভায় অধ্যাপক ডা: ফখরুল ইসলাম বলেন, হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) সারা জীবন মানবতার কল্যাণে কাজ করেছিলেন। তাঁর জীবনব্যাপি সেবা ছিল সকল ধর্ম, মত ও পথের উর্ধে মানবতার সেবা। আমাদের এই ক্ষুদ্র প্রয়াসও মানবতার কল্যাণে উৎসর্গিত। স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ বলেন, তাঁর আদর্শ বাস্তবায়নে ঢাকা আহ্ছানিয়া মিশন নিরলস কাজ করে যাচ্ছে। খাগান, বিরুলিয়া এলাকার মানুষের স্বাস্থ্য সেবায় ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টর প্রতিষ্ঠা করেছে মায়ের হাসি জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার। এই হাসপাতাল খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর আদর্শে মানুষের সেবায় কাজ করে যাবে। মিশন স্বাস্থ্য সেক্টরের সহকারী পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ডা: নায়লা পারভিন সকল চিকিৎসক ও ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনে যারা সহযোগিতা করেছে বিশেষ করে লায়ন ক্লাব অব ঢাকা ওয়েসিসকে ধন্যবাদ জানান।

ফ্রি চিকিৎসা ক্যাম্পে ২৫০ জনেরও অধিক রোগী চিকিৎসাসেবা গ্রহন করেন। এসময় ফ্রি ঔষধ প্রদান, ডাইবেটিস পরীক্ষা, ওজন পরিমাপ এবং রক্তচাপ নির্ণয় করা হয়। খানবাহাদুর আহ্ছানউল্লা’র ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্য সেক্টরের মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।