ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

প্রথম দফায় ১৩ জেলায় ব্যালট পেপার সরবরাহ আজ

প্রথম দফায় ১৩ জেলায় ব্যালট পেপার সরবরাহ আজ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে আজ সোমবার (২৫ ডিসেম্বর) প্রথম ধাপে ১৩ জেলায় সরবরাহ করা হচ্ছে ব্যালট পেপার। একই সঙ্গে রিটার্নিং অফিসারদের কাছে পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড সম্পর্কিত সকল নির্দেশনা পাঠানো হয়েছে।

প্রথম ব্যালট পেপার যাবে পঞ্চগড়, গাইবান্ধা, মেহেরপুর, কুষ্টিয়া, মাগুরা, রাঙ্গামাটি, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, ভোলা, বরগুনা, পটুয়াখালী ও নেত্রকোণায়।

জানা যায়, ইসির নিরাপত্তার স্বার্থে ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপার কাভার্ড ভ্যানে পরিবহনের জন্য অনুরোধ করেছে।

চিঠিতে আরও বলা হয়েছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার বরাবর ২৫ ডিসেম্বর গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বিতরণ করা হবে। কোনো নির্বাচনি এলাকায় মামলা সংক্রান্ত অন্য জটিলতা থাকলে সংশ্লিষ্ট জেলার ব্যালট পেপার বিতরণের তারিখ পরিবর্তন করা হতে পারে।

উল্লেখ্য, ছাপাখানা থেকে ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট বুঝে নেওয়ার আগে নির্বাচন ভবনের গোডাউন থেকে স্ট্যাম্প প্যাড সংগ্রহ করতে হবে। ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপার, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড জেলা প্রশাসকের কার্যালয়ে ট্রেজারি শাখায় সংরক্ষণসহ সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এসব সামগ্রী সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছানোর পর ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে কোনো অসংগতি দেখা দিলে তাৎক্ষণিকভাবে অবহিত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তাছাড়া জেলাভিত্তিক ব্যালট পেপার বিতরণের তারিখ ও স্থান উল্লেখ করে ব্যালট পেপারসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী সরবরাহের বিষয়ে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার বিষয়ে ইসির পক্ষ থেকে বিশেষ নির্দেশনাও পাঠানো হয়েছে।

ব্যালট,পাঠানো,প্রথম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত