আজ রংপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১০:৩২ | অনলাইন সংস্করণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে আজ রংপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সফরের অংশ হিসেবে তারাগঞ্জ, মিঠাপুকুর এবং পীরগঞ্জে পৃথক নির্বাচনী জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান গণমাধ্যমকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিমানযোগে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নীলফামারীর সৈয়দপুরের উদ্দেশে রওনা হবেন। সেখান থেকে তিনি সড়কযোগে তারাগঞ্জ ওয়াকফস্টেট সরকারি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল কামাল মো. আহসানুল হক চৌধুরী ডিউকের জনসভা শেষে গ্রামের বাড়ি পীরগঞ্জের লালদীঘি ফতেহপুরে আসবেন। সেখানে স্বামীর কবর জিয়ারতের পর পরিবারের নিকট আত্মীয়দের সাথে কুশল বিনিময় করে সময় কাটাবেন শেখ হাসিনা। এরপর বিকেলে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় যোগ দিবেন।

এদিকে তারাগঞ্জ থেকে পীরগঞ্জে যাবার পথে মিঠাপুকুরের জায়গীরে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৫ আসনের আওয়ামী লীগের প্রার্থী রাশেক রহমানের নির্বাচনী সভায়ও অংশ নেওয়ার কথা রয়েছে তার। সেখানে ইতোমধ্যে সভামঞ্চ তৈরি করাসহ অন্যান্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীকে একনজর দেখার সঙ্গে জনসভা জনসমুদ্রে পরিণত করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলের নেতারা।

নির্বাচনকে ঘিরে এবার আরও বেশি সরগরম কর্মী-সমর্থকরা। প্রার্থীরা আরও বেশি সমর্থক নিয়ে এবার জনসভাস্থলগুলোতে আসবেন বলে ধারণা করা হচ্ছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সাটানো হয়েছে ব্যানার, পোস্টার, বিলবোর্ড ও ফেস্টুন। গেট সাজানো হয়েছে পুরো জেলাজুড়ে। জনসভাস্থলে প্রস্তুত রয়েছে নৌকার আদলের তৈরি সভামঞ্চ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এসএসএফসহ রাষ্ট্রীয় আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কতায় মাঠ ও মঞ্চ প্রস্তুত করেছেন বলে জানানো হয়েছে।