থার্টি ফার্স্ট উদযাপনে কেরোসিন মুখে আগুন জ্বালাতে গিয়ে ৩ কিশোর দগ্ধ

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ১০:০১ | অনলাইন সংস্করণ

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ইংরেজি নববর্ষ অর্থাৎ থার্টি ফার্স্ট নাইট’ উদযাপন উপলক্ষে কেরোসিন মুখে নিয়ে আগুন জ্বালানোর সময় তিন কিশোর দগ্ধ হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) রাতে রাজধানীর কামরাঙ্গীরচরে একটি বাসার ছাদে এ ঘটনা ঘটে। দগ্ধ কিশোরদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলো, যমজ ভাই রাকিব (১৭) ও রায়হান (১৭) এবং তাদের ভাতিজা রহমতউল্লাহ সিয়াম (১৬)।

স্বজনরা জানান, সিয়াম একটি মোটরসাইকেলের ওয়ার্কশপে কাজ করে। তার বাবার নাম স্বপন। রাকিব ও রায়হান কারখানায় চাকরি করে। তাদের বাবার নাম দানিশ ব্যাপারী।

রাকিব ও রায়হানের খালতো ভাই মো. সজিব তাদেরকে হাসপাতালে নিয়ে আসেন। মো. সজিব জানান, মজিবর ঘাট ৫ নম্বর গলিতে থাকেন তারা। সেখানে একটি বাড়ির পাঁচতলার ছাদে তারা থার্টিফাস্ট নাইট উদযাপন করছিলে। সিয়াম মুখে কেরোসিন নিয়ে আগুন জ্বালাচ্ছিল। তখনই অসাবধানতাবশত তার শরীরে কেরোসিন পড়লে আগুন ধরে যায়। তখন সেই আগুন নেভাতে গিয়ে সেখানে থাকা রাকিব-রায়হান কিছুটা দগ্ধ হন। সঙ্গে সঙ্গে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

দায়িত্বরত চিকিৎসকরা জানান, সিয়ামের শরীরের প্রায় ৯৫ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থায আশঙ্কাজনক। বাকি দুজনের অবস্থা শঙ্কামুক্ত।