সংসদ নির্বাচনকে ঘিরে কোনো শঙ্কা নেই : আইজিপি

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪, ১৩:৩৭ | অনলাইন সংস্করণ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে কোনো শঙ্কা নেই। এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আশা করছি, ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পারবেন।

সোমবার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রংপুরে বাংলাদেশ পুলিশ অফিসার্স মেসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, নির্বাচন নিয়ে এই মুহূর্তে দেশে স্বস্তিদায়ক পরিবেশ বিরাজ করছে। কোনো নাশকতার আশঙ্কা নেই, তারপরও আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে। যেকোনো ধরনের নাশকতা এবং নির্বাচন বানচালের চেষ্টা প্রতিহত করার সক্ষমতা পুলিশের আছে। এই নির্বাচনে বিগত সময়ের মতো জনপ্রতিনিধি, সাংবাদিকসহ আপামর সকলেই আমাদের সহযোগিতা করবেন।

তিনি বলেন, যদি কেউ ভোট বানচাল করার চেষ্টা করে তাহলে পুলিশ দেশের আইনশৃঙ্খলা রক্ষায় এবং মানুষকে শান্তিতে রাখার জন্য যা যা করার দরকার তা করবে। আমাদের প্রশিক্ষণ আছে, ইকুয়েপমেন্ট আছে, লজিস্টিক আছে। জনবল এবং নির্বাচনে দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।