ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ঝিনাইদহ-২ আসনে নির্বাচনী উত্তেজনাকে ঘিরে ১৪৪ ধারা জারি

ঝিনাইদহ-২ আসনে নির্বাচনী উত্তেজনাকে ঘিরে ১৪৪ ধারা জারি

ঝিনাইদহে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর কর্মী ও সমর্থকদের শহরের ২টি স্থানে একই সময়ে নির্বাচনী সভার আহ্বান করায় ঐ পৃথক স্থানে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকালে ঝিনাইদহ শহরের ওয়াজীর আলী স্কুল মাঠ ও পানি উন্নয়ন বোর্ড মাঠে এ নির্দেশ জারি করেন জেলা প্রশাসন।

ঝিনাইদহ জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম বলেন, ঝিনাইদহ শহরে একই সময়ে পৃথক দুই স্থানে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকরা সভা আহ্বান করে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় দুপুর ১২টা থেকে আজ সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তিনি আরও বলেন, ওই দুই এলাকার ৪০০ গজের মধ্যে জননিরাপত্তার স্বার্থে সকল ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত ও মিছিলি-মিটিং সম্পূর্ণ অবৈধ ঘোষনা করা হলো। এ আদেশ অমান্য করলে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ঝিনাইদহ শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে নৌকা প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী সমির জনসভা বিকেল ৩টায় হওয়ার কথা ছিল। অপরপক্ষে শহরের ওয়াজির আলী স্কুল মাঠ প্রাঙ্গণে একই সময়ে সতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদি মহুলের জনসভা হওয়ার কথা ছিল।

ঝিনাইদহ-২,উত্তেজনা,১৪৪ ধারা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত