ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ভোট গ্রহণ শেষ, ফলের অপেক্ষা

ভোট গ্রহণ শেষ, ফলের অপেক্ষা

শেষ হলো দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। আট ঘণ্টা ভোটগ্রহণের পর এবার গণনার পালা। রোববার (৭ জানুয়ারি) সকাল আটটায় দেশের ২৯৯টি সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩০০ আসনের মধ্যে ২৯৯টি আসনে একযোগে ভোট গ্রহণ করা হয়। নওগাঁ-২ আসনে একজন প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচন বন্ধ রাখা হয়েছে।

ভোট ঘিরে শীতের সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তেমনটা লক্ষ্য করা যায়নি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে ভোটারের সংখ্যা বাড়তে থাকে। শেষ সময়ে এসে অনেক ভোটারকে কেন্দ্রে ভিড় দেখা যায়। তুলনামূলকভাবে ঢাকার চেয়ে বাইরে ভোটার সংখ্যা বেশি দেখা গেছে।

বেশ কয়েকটি ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তারা বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কিছু কিছু জায়গায় জাপা প্রার্থীদের ভোট বর্জনের ঘোষণা এসেছে।

এদিকে চলমান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ২৭ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছিলেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। রোববার (৭ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

জাহাংগীর আলম জানান, সকাল ৮ টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিভাগভিত্তিক ভোট পড়ার তথ্য বিশ্লেষণ অনুযায়ী, এই সময়ে ঢাকায় ২৫ শতাংশ, চট্টগ্রামে ২৭ শতাংশ, খুলনায় ৩২ শতাংশ, সিলেটে ২২ শতাংশ, ময়মনসিংহে ২৯ শতাংশ, রাজশাহীতে ২৬ শতাংশ, রংপুরে ২৬ শতাংশ ও বরিশালে ৩১ শতাংশ ভোট পড়েছে।

ফল,ভোট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত