ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস আজ

নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস আজ

টানা চতুর্থ মেয়াদে ক্ষমতায় যাওয়া আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় দায়িত্বপ্রাপ্ত নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা তাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছেন।

আজ রোববার (১৪ জানুয়ারি) সকাল থেকে তারা তাদের নিজ নিজ মন্ত্রণালয় বা দপ্তরে বসবেন।

দায়িত্ব পাওয়ার পর নতুন সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমানে দেশে হতদরিদ্রের হার ৫ দশমিক ৬ শতাংশে নেমে এসেছে। সেটাকে শূন্যের কোঠায় নামিয়ে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। রোববার নতুন মন্ত্রণালয়ে যাব। বঙ্গবন্ধু যে কল্যাণমুখী রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন সেই বৈষম্যহীন সমাজ গড়ার কাজ এই মন্ত্রণালয়ের। অতীতে যে কাজগুলো হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখা হবে ও প্রয়োজনে আরও নতুন নতুন উদ্যোগ গ্রহণ করা হবে।

এদিকে মন্ত্রণালয়ে নতুন মুখ এবং নতুন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে স্নেহ করতেন জানতাম, কিন্তু এতটা স্নেহ করতেন তা জানতাম না। প্রধানমন্ত্রী আমার ওপর যে বড় দায়িত্ব দিয়েছেন তা আমি আস্থার সাথে যথাযথভাবে পালনের চেষ্টা করব।

এর আগে, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রণালয় বণ্টনের প্রজ্ঞাপন জারি করা হয়। এবার প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। এরমধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।

মন্ত্রী-প্রতিমন্ত্রী,প্রথম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত