ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

দায়িত্ব পেয়েই কড়া বার্তা বনমন্ত্রীর

দায়িত্ব পেয়েই কড়া বার্তা বনমন্ত্রীর

দায়িত্ব পাওয়ার পর আজ সচিবালয়ে প্রথম দিনে অফিসে বসেই দুর্নীতি বা অনিয়মের বিরুদ্ধে কড়া বার্তা দিয়েছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

রোববার (১৪ জানুয়ারি) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠককালে এ কড়া বার্তা দেন তিনি। এ সময় আগামী ৭ দিনের মধ্যে ১০০ দিনের পরিকল্পনা দেবেন বলেও জানান মন্ত্রী।

সাবের হোসেন চৌধুরী বলেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সে অগ্রগতিকে টেকসই করতে হবে। বায়ুদূষণ প্রতিরোধ করতে হবে, বন সংরক্ষণ করতে হবে। টেকসই উন্নয়নের জন্যই পরিবেশ রক্ষা করতে হবে। এখানে দুর্নীতি বা অনিয়মের প্রশ্রয় দেওয়া যাবে না।

বন ও পরিবেশমন্ত্রী বলেন, ঘোষিত নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমরা আমাদের নির্বাচনী ইশতেহার পূরণ করব। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের অগ্রগতি নিয়মিত মনিটরিং করা হবে। কাজের জন্য কোনো কাঠামো বদলের দরকার হলে সেটা করতে হবে। আমরা চাই এটা যাতে এক নম্বর মন্ত্রণালয় হয়। আমার পক্ষ থেকে আইনের প্রতি শতভাগ স্বচ্ছতার সঙ্গে সিদ্ধান্ত নেব। মিডিয়ার সঙ্গে সমন্বয় করে কাজ করব।

এর আগে বুধবার (১০ জানুয়ারি) সকালে জাতীয় সংসদে শপথ গ্রহণ করেন নির্বাচিত ২৯৮ জন সংসদ সদস্য। সেদিনই প্রধানমন্ত্রীসহ ৩৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভা গঠন করা হয়। পরদিন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান। এরপর মন্ত্রিসভায় যার যার মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়। সেখানে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয় সাবের হোসেন চৌধুরীকে।

কড়া,বনমন্ত্রী,বার্তা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত