ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

আধুনিক বাংলাদেশ বাস্তবায়নে কাজ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় : স্বরাষ্ট্রমন্ত্রী

আধুনিক বাংলাদেশ বাস্তবায়নে কাজ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নতুন সরকারের আধুনিক বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা, তা বাস্তবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাবে। আমাদের নিরাপত্তা বাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত।

টানা তৃতীয়বারের মত স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর রোববার (১৪ জানুয়ারি) প্রথমবারের মত দপ্তরে এসে আসাদুজ্জামান খান কামাল এসব কথা বলেন।

নতুন কোনো পরিকল্পনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আইনশৃঙ্খলার জন্যই মন্ত্রণালয় কাজ করে। স্ট্রাইক, অনিয়ম, ডিজাস্টার সবকিছু নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে। নতুন চ্যালেঞ্জ সব সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফেইস করে থাকে।

বিএনপির দিকে ইঙ্গিত করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অগ্নিকাণ্ড ঘটাচ্ছে এবং দেশকে অরাজকতার দিকে নিয়ে যাচ্ছে, তাদের এটা নতুন কিছু নয়। তারা ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে করেছে, প্রধানমন্ত্রীকে বারবার হত্যার চেষ্টা চালিয়েছে। সেই গোষ্ঠী আবারও এরকম করার পাঁয়তারা করছে। ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার যে প্রচেষ্টা, সেখানে আমরা অনেক নেতাকর্মীকে হারিয়েছি। প্রধানমন্ত্রীকে সেদিন মহান আল্লাহ রহমতের চাদর দিয়ে রক্ষা করেছিলেন। এ কারণে যে, তিনি বাংলাদেশের মানুষকে একটি উন্নত রাষ্ট্র উপহার দেবেন। আমাদের জনগণ জঙ্গিবাদ বা টেরোরিজম পছন্দ করে না। আমাদের নিরাপত্তা বাহিনী অনেক দক্ষ, যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে তারা প্রস্তুত।

এবারের নির্বাচন সুষ্ঠু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা মনে করি, একটা সুন্দর নির্বাচন হয়েছে। এই নির্বাচনকে বিদেশিরা সবাই স্বাগত জানিয়েছেন। আজ বাংলাদেশ বদলে গিয়েছে। আর বৈদেশিক চাপ সবসময় থাকে। এগুলোর অনেক হিসেব-নিকাশ থাকে। সেগুলো মোকাবিলা করেই প্রধানমন্ত্রী এগিয়ে যাবেন।

আধুনিক,বাস্তবায়ন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত