ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৫০২৪ : বিআরটিএ

এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ৫০২৪ : বিআরটিএ

গেল ২০২৩ সালে সারাদেশে সড়ক দুর্ঘটনায় ৫ হাজার ২৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরিটি (বিআরটিএ)। সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার জানিয়েছেন, ২০২৩ সালে ৫ হাজার ৪৯৫টি দুর্ঘটনা সংঘটিত হয়েছে। এতে ৫ হাজার ২৪ জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজধানীর বনানীতে বিআরটিএর প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

নুর মোহাম্মদ মজুমদার জানান, ২০২৩ সালের জানুয়ারি মাসে ৩২২ দুর্ঘটনায় নিহত ৩৩৩ জন ও আহত হন ৩৩৬ জন; ফেব্রুয়ারি মাসে ৩০৮ দুর্ঘটনায় নিহত ৩০৩ ও আহত ৪১৬ জন; মার্চ মাসে ৩৮৭ দুর্ঘটনায় নিহত ৪১৫ ও আহত ৬৮৮; এপ্রিল মাসে ৪৭৬ দুর্ঘটনায় নিহত ৪৫৯ ও আহত ৭০৫ জন; মে মাসে ৪৮৩ দুর্ঘটনায় নিহত ৩৯৪ ও আহত ৬৪৯ জন; জুন মাসে ৫৬২ দুর্ঘটনায় নিহত ৫০৪ ও আহত ৭৮৫ জন; জুলাই ৫৬৬ দুর্ঘটনায় ৫৩৩ ও ৯৩৪ জন; আগস্ট মাসে ৪৫৮ দুর্ঘটনায় নিহত ৩৭৬ ও আহত ৬৯৫ জন; সেপ্টেম্বর মাসে ৪৫৪ দুর্ঘটনায় নিহত ৪১০ ও আহত ৬০৯ জন; অক্টোবর মাসে ৪৩৭ দুর্ঘটনায় নিহত ৩৯৪ ও আহত ৪৯২ জন; নভেম্বর মাসে ৫৫৯ দুর্ঘটনায় নিহত ৪৭০ ও আহত ৫৮১ জন এবং ডিসেম্বর মাসে ৪৮৩ দুর্ঘটনায় ৪৩৩ জন নিহত ও ৬৪১ জন আহত হয়েছেন।

তিনি আরও জানান, ২০২৩ সালে বিআরটিএ’র রিপোর্ট অনুযায়ী ৫৪৯৫টি সড়ক দুর্ঘটনায় ৫০২৪ জন, বাংলাদেশ পুলিশের রিপোর্ট অনুযায়ী ৫০৯৩ সড়ক দুর্ঘটনায় ৪৪৭৫ জন, রোড সেফটি ফাউন্ডেশনের রিপোর্ট অনুযায়ী ৬৯১১ সড়ক দুর্ঘটনায় ৬৫২৪ জন এবং বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির রিপোর্ট অনুযায়ী ৬২৬১ সড়ক দুর্ঘটনায় ৭৯০২ জন নিহত হয়েছেন।

বিআরটিএ‘র তথ্যমতে, পুরো বছরের মধ্যে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে ডিসেম্বর মাসে। এই মাসে ৪৮৩ সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৪৩৩ জন নিহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

সড়ক,নিহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত