ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

চালের বাজার নিয়ন্ত্রণে মাঠে নামছে তদারকি দল

চালের বাজার নিয়ন্ত্রণে মাঠে নামছে তদারকি দল

হঠাৎ করেই চালের দাম বাড়তে থাকায় ওএমএস কার্যক্রমে আরও স্বচ্ছতা আনা ও বাজার তদারকিতে চারটি দল গঠন করা হয়েছে বলে জানিয়েছে খাদ্য অধিদপ্তর।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) খাদ্য অধিদপ্তরের এক আদেশে অতিরিক্ত পরিচালক ও উপপরিচালকদের সমন্বয়ে টিমগুলো কাজ করবে বলে জানানো হয়।

আদেশে বলা হয়, “চালের মূল্যের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ার প্রেক্ষিতে ঢাকা মহানগরের চলমান ওএমএস কার্যক্রমে অধিকতর স্বচ্ছতা আনয়ন ও বাজার তদারকি করার নিমিত্ত আকস্মিক পরিদর্শনের জন্য খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ও উপপরিচালকদের সমন্বয়ে চারটি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।”

খাদ্য অধিদপ্তরের পরিচালক মাহবুবুর রহমান স্বাক্ষরিত আদেশে বলা হয়, প্রতিদিন একটি দল খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের পরামর্শ অনুযায়ী অন্তত চারটি ওএমএস বিক্রয়কেন্দ্র (দোকান ও ট্রাকসহ) এবং দুটি বাজার পরিদর্শন করবে।

নির্ধারিত ছক মোতাবেক পরিদর্শন প্রতিবেদন পরবর্তী কর্মদিবসের মধ্যেই খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর দাখিল করতে হবে। আর দলের সমন্বয়কারী হিসেবে যারা থাকছেন, তারা মাঝে মাঝে মহাপরিচালকের অনুমতি নিয়ে তদারক দলের সঙ্গে পরিদর্শন কার্যক্রমে অংশ নেবেন। এছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জরুরি পরিদর্শন কার্যক্রমও পরিচালনা করা হবে।

দ্বাদশ সংসদ নির্বাচনের পর থেকে সব ধরনের চালের দাম কেজিতে ৫ থেকে ৮ টাকা পর্যন্ত বেড়ে যাওয়ার খবর আসছে সংবাদমাধ্যমে। আমন মৌসুমের নতুন ধান বাজারে আসার পরপরই এভাবে দাম বেড়ে যাওয়াকে অস্বাভাবিক মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

বাজার,নিয়ন্ত্রণ,তদারকি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত