ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

শেখ হাসিনাকে কমনওয়েলথ মহাসচিবের অভিনন্দন

টানা চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড।

প্রধানমন্ত্রীকে পাঠানো এক অভিনন্দন বার্তায় তিনি বলেছেন, কমনওয়েলথ সচিবালয় আপনার গুরুত্বপূর্ণ কাজ চালিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনাকে সমর্থন দিতে প্রস্তুত রয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে আপনার পুনর্নির্বাচিত হওয়ার পর আপনাকে লিখতে পেরে আমি আনন্দিত। নতুন মেয়াদে দায়িত্ব পালনের পাশাপাশি আমার উষ্ণ অভিনন্দন এবং শুভেচ্ছা গ্রহণ করুন।

বঙ্গবন্ধুর কথা স্মরণ করে প্যাট্রিসিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দায়িত্ব গ্রহণের পর স্বচ্ছতা ও জবাবদিহিতার নীতির ওপর গুরুত্বারোপ করে যে রূপরেখা দিয়েছিলেন তাতে তিনি অনুপ্রাণিত হয়েছিলেন। সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই পররাষ্ট্র নীতির কথাও স্মরণ করেন প্যাট্রিসিয়া।

তিনি বলেন, এই মূল্যবোধগুলো আমাদের কমনওয়েলথ সনদে প্রতিফলিত হয়েছে, যা সহনশীলতা, শ্রদ্ধা বোঝার এবং টেকসই উন্নয়নের অনেক দিক অর্জনের আহ্বান জানায়।

তিনি বলেন, কমনওয়েলথে বাংলাদেশের সক্রিয় অংশগ্রহণ এবং নেতৃত্ব তার সদস্যদের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হয়। এরমধ্যে রয়েছে সমুদ্রের স্টুয়ার্ডশিপ এবং জলবায়ু পরিবর্তন, ডিজিটাল উদ্ভাবন, বাণিজ্য ও বিনিয়োগ, যুব, লিঙ্গসমতা এবং মানসিক স্বাস্থ্যের বিষয়গুলো।

তিনি বলেন, টিমের প্রতিবেদন ও সুপারিশগুলো নিয়ে আপনার (শেখ হাসিনা) সঙ্গে আলোচনার সুযোগের অপেক্ষায় আছি।

কমনওয়েলথ,অভিনন্দন,শেখ হাসিনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত