ঢাকা ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

এলএনজি সরবরাহে বিঘ্ন, হতে পারে লোডশেডিং

এলএনজি সরবরাহে বিঘ্ন, হতে পারে লোডশেডিং

কক্সবাজারের মহেশখালীতে অবস্থিত এলএনজি টার্মিনালে কারিগরি ত্রুটির কারণে গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটছে। এর সাথে গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনেও ব্যাঘাত ঘটছে। এর প্রভাব পড়তে পারে বিদ্যুৎ সরবরাহে। গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনে ব্যাঘাত ঘটায় দেশের বিভিন্ন অঞ্চলে লোডশেডিং হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

শনিবার (২০ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

এর আগে রক্ষণাবেক্ষণ শেষে আনা মার্কিন কোম্পানি এক্সিলারেট এনার্জির এলএনজি টার্মিনাল সময়মতো চালু করতে না পারায় শুক্রবার (১৯ জানুয়ারি) দেশের পূর্বাঞ্চলে গ্যাস সরবরাহ ব্যবস্থায় অনেক বিঘ্ন ঘটে। টার্মিনালে কারিগরি ত্রুটির কারণে ছয় জেলায় গ্যাস সরবরাহে বিপর্যয় ঘটে। বিতরণ কোম্পানির আগাম বিজ্ঞপ্তি ছাড়া এমন হঠাৎ বিপর্যয়ে রান্না করতে না পেরে খাবারের কষ্টে পড়েন সাধারণ গ্রাহকেরা। পাশাপাশি শিল্পকারখানার উৎপাদনও বিঘ্নিত হয়। অবশ্য সাময়িক এ সমস্যার জন্য দুঃখ প্রকাশ করে তারা বলেছে, সমস্যার দ্রুত সমাধানে কাজ চলছে।

গ্যাস সরবরাহে বিপর্যয় ঘটা এ ছয় জেলা হচ্ছে- কর্ণফুলী বিতরণ কোম্পানির (কেজিডিসিএল) আওতাধীন চট্টগ্রাম, বাখরাবাদের কুমিল্লা, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর এবং তিতাসের নারায়ণগঞ্জ।

এলএনজি,লোডশেডিং
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত